প্রিয়জনের কাছ থেকে পাওয়া কষ্টের কথা বলবো সবাইকে | প্রিয়জনের স্মৃতি ভুলতে পারছি না |

প্রিয়জনের কাছ থেকে পাওয়া কষ্ট   ভূমিকাঃ-  বহু বছর হয়ে গেছে , ভালোবাসা হারিয়ে একাকীত্বের সঙ্গে যুদ্ধ করে বেঁচে আছেন, তবুও স্বার্থপর প্রিয় মানুষটিকে ভুলতে পারছেন না, প্রিয়জনের স্মৃতি নিয়ে দিন গুলো ভীষণ কষ্টে পার করছেন, প্রিয়জনের কাছ থেকে পাওয়া  কষ্টের কথা কাউকে মুখ বুঝে বলতে পারছেন না, হৃদয়ের গহীনে নিরবেই প্রিয়জনের স্মৃতি আগলে রেখেছেন।  আজকের ব্লগটি সাজিয়ে রেখেছি তাদের জন্য যারা শূন্য হৃদয়ে যুদ্ধ করে প্রিয়জনের স্মৃতি বারবার মনে করেও বেঁচে আছেন , ভুলতে পারছেন না, তাহলে সম্পূর্ন ব্লগটি সময় নিয়ে পড়ুন, "প্রিয়জনের কাছ থেকে পাওয়া কষ্টের কথা বলবো সবাইকে"।  প্রিয় দর্শক, আমি যতবার পড়েছি ততবার প্রিয়জনের স্মৃতি, আর কিছু কথা পড়ে চোখ ঝাপসা হয়ে গেছে,  নিম্ন লিখিত লেখা গুলো পড়লে আপনার হৃদয়ে  ভালোবাসার মানুষের কাছ থেকে পাওয়া কষ্টের কথা মনে করিয়ে দিবে, যতই পড়বে , ততই চোখের জলে আবিষ্ট হয়ে পড়বে  প্রিয়জনের কাছ থেকে পাওয়া কষ্টের কথা বলবো সবাইকে | প্রিয়জনের স্মৃতি ভুলতে পারছি না | ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস  ১) আমি ভুলে যাই এ মনেতে আছে যতো কথা, আমি ভুলে যাই এই জীবনের কঠিন বাস্তবতা, কেবলি ভুলিনি তোমায়। ভুলিনা ক্ষুদ্র সময়ের ছোট ছোট অসংখ্য স্মৃতি। তবুও দিনশেষে আমি তোমার, আর তুমি শুধুই তাহার।  ২) আমি পারিনি তোমায় ভুলতে, পারিনি শত ব্যাস্ততাতে তোমার স্মৃতিকে মুছতে।  ৩) প্রতিটি ভালোবাসাই শুরু হয় নাটক অথবা সিনেমা স্টাইলে। মাঝপথে চলতে থাকে একই নিয়মে। শুধু কিছু ভালোবাসা শেষ হয় ইতিহাস হয়ে। সময় আর স্মৃতির অতলে যা হারিয়ে যায়। শুধু পুষে রাখে কিছু বোকা মানুষের দল।  ৪) সত্যি বলতে সেদিনে হয়তো আমার কিছুই করার থাকবেনা আর, যেদিনে তুমি চিরতরে অন্যের হবে। শুধু চেয়ে চেয়ে নীরব দর্শক হয়ে দেখে যাবো।  ৫) এতো কথা বলি তবু কথা ফুরোয় না, এতো ভালোবাসি তবু ভালোবাসা ফুরোয় না। ফুরোই কেবল জীবনের আশা, দুর্বার গতিতে বেড়ে চলে শত হতাশা। তবুও দিন শেষে বলি ভালো আছি আমি, ভালো আছি তোমাকে ছাড়া।  ৬) আজোও তোমার প্রতীক্ষাতে ভোর হয়। ভুলতে বসা তোমার স্মৃতিগুলো আবারো তার নীড়ে ফিরছে।  ৭) কেবলি তোমাকে প্রয়োজন ছিল একটু পাশে অনেকটা পথ চলতে। তবুও হলোনা পথ চলা, তোমাকেও পাওয়া হলোনা।  ৮) এ জীবনে তোমাকে ভালবাসাটাই সবচেয়ে বড় পাপ ছিলো। তাইতো তার অভিশাপটা আজোও লেগে আছে। বয়ে বেরাই সেই বোঝা প্রতিটি ক্ষনে।  ৯) জীবনে না পাওয়ার চেয়ে হারানোর বেদনা বেশি। তাইতো সোনালী অতীতকে হারিয়ে আজ আমি নিঃস্বই বটে।  ১০) মাঝে মাঝে মনে হয় জীবনে অনেক কিছুর প্রয়োজন আছে। আবার মাঝে মাঝে মনে হয় কিছু না হলেও চলবে। ছোট্ট একটা জীবন চলুক না নিজের গতিতেই।  ১১) মনটা অনেক বেশিই খারাপ। কোথাও যেতে ইচ্ছে করছে। বাট ব্যাস্ত শহরের মানুষগুলোর সময় নেই কিছুটা সময় আমাকে দেওয়ার।  ১২) জীবনের প্রতিটি সিদ্ধান্তই আমি খুব দ্রুত নিয়েছি। হোক তা ছোট, হোক তা বড়। জীবনে মনটা যা বলেছে তাই করেছি ঠিক সে মূহুর্তেই।  ১৩) তবে তোমাকে নিয়ে শেষ সিদ্ধান্তটা আমি একটু ধীরেই নিবো। কারন তাতে মিশে থাকবে বেশ কয়টি মানুষের জীবন। তোমার জীবনে আমি আজ কেবলি এক অপশন। সত্যি বলতে তোমার বিকল্প আজো খুঁজে পাইনি, পাবোও না কোনদিন।  অবহেলার ফেসবুক স্ট্যাটাস |আবেগি মনের কিছু কষ্টের কথা | ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | ভালোবাসার কষ্টের স্ট্যাটাস |ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | কষ্টের স্ট্যাটাস সমগ্র | প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা  ১) মৃত্যুটা অতি সহজ, কঠিন পৃথিবীতে টিকে থাকা নয়তোবা নিঃষ্প্রান বেঁচে থাকাটা।  ২) তোমায় বাঁচিয়ে রাখবো স্মৃতির মাঝে। ইচ্ছে হলে খুঁজবো তোমায় গভীর রাতে কখনোবা খুব ভোরে নাহয় ব্যাস্ত দুপুরের কড়া রোদে।  ৩) সময়গুলো ঠিকই চলে যাচ্ছে তাদের নিয়মে, শুধু জীবনের কাছে আমি হয়ে পড়ছি ঋনী।  ৪) বিশাদের নীল রঙ্গে আমি আজ যে ছবি আঁকি কোন একদিন সেটাও ঝুলতে পারে তোমার মনের দেওয়ালটায়। পারবে কি তুমি আড়াল করতে। নাকি ছুঁড়ে ফেলবে!  ৫) মনে হয় তোমার জন্যে তিলে তিলে গড়ে তোলা ভালোবাসাটা ভেঙ্গেই পড়বে। গড়তে চেয়েছিলাম অনেক বড় তুমিই তো দিলেনা। তবুও অবশেষটুকু রাখবো তোমায় দেখাতে আমি কি রেখেছিলাম তোমার তরে।  ৬) জীবন প্রদীপ ঠিক তখনি নিভে যায় যখন তার আয়ুটা ফুরে যায়। ভালবাসা ঠিক তখনি ফিকে হয় যখন সেখানে আর কোন প্রাপ্তি থাকেনা। ফুটন্ত গোলাপ তখনি ঝড়ে পড়ে যখন তা উজ্জ্বলতা হারায়। তুমিও হৃদয় থেকে ঠিক তখনি হারাবে যখন পৃথিবীতে আমি আর কখনো শ্বাস নেবোনা।  ৭) সহজ কিছু কথার ভীড়েই হয়তোবা লুকিয়ে থাকে একটা মানুষের অনেকটা হাসি কাঁন্না।  ৮) শুধু সেই সহজ প্রশ্নগুলোর কোন উত্তর হয়না। কেবল সময়ই সেই উত্তরগুলোকে চোখের সামনে মেলে ধরে। বুঝে নিতে হয় নিজ যোগ্যতাতে। হয়তো আমি অবুঝ সে উত্তর বুঝতে। তাইতো জীবনের খাতাতা শূন্যই রয়ে গেল। কিছুই আর লেখা হলোনা কেবল কিছু হতাশার বানী ছাড়া।  ৯) সব হারিয়েও যে তোমায় এখনো ভালবাসি। আমার চেয়ে বেশি কেউ কোনদিন তোমায় ভালোবাসেনি, ভালোবাসবেও না এ জীবনে। কারন অথৈই জলে হাবুডুবু খেয়ে সবাই যেমন ভেসে আসা একটুকড়ো খড়কুঁটোকে আঁকড়ে ধরে বাঁচতে চাই, তেমনি তোমাকে ঘিরেই আমার বেঁচে থাকা। শুধু তুমি আমার সে ভালবাসাটুকুর মূল্য দিতে পারোনি।  ১০) কেমন আছো তুমি সত্যিই জানিনা। কারন এখন আর তোমার খোঁজ রাখা হয়না মাধ্যমগুলোও আর নেই আগের মতো। আছে কেবলি দীর্ঘশ্বাস আর আমার একটা কল্পবিলাসী মন যা খুশি ভেবে যায় চাইলে তোমায় দেখে নেই।  ১১) আমি ছিড়ে ফেলেছি ডায়রীর পাতা, যেখানে লিখা ছিলো হাজারো স্বপ্নের কথা..   ১২) শুধু ছিড়তে পারিনি আমার মনের পাতা, যেখানে জমা আছে তোমার দেওয়া অনেক ব্যাথা..!  কষ্টের স্ট্যাটাস সমগ্র | কষ্টের ফেসবুক স্ট্যাটাস | ভালোবাসার কষ্টের স্ট্যাটাস | কিছু আবেগ ও অনুভূতির কথা | বুক ভরা ভালোবাসার স্ট্যাটাস | প্রিয়জনের কাছ থেকে পাওয়া কষ্ট | ভালোবাসার মানুষের কাছ থেকে পাওয়া কষ্ট|   )বিষষিয়ে ওঠে জীবনের সাথে সংগ্রাম করে টিকে থাকা একটু কঠিনই হয়ে যায়। তবুও লড়তে হয় একটু সুখের সন্ধানে অনেক কিছুই সহ্য করতে হয়।  ২) যারা খুব কাঁদতে পার, তাদের সবচেয়ে বড় লাভ হচ্ছে তাদের মনে কষ্ট তেমন জমে না..   অথচ যারা মন খুলে কাঁদতে পারে না, তাদের মনটা হল "কষ্টের আকাশ"  ৩)স্মৃতির পৃষ্ঠাতে আজ অনেক ধুলো। হারিয়েছে সব রঙ হারিয়েছে তার গন্ধ। শুধু পড়ে আছে আজও বদ্ধ ঘরের কোন এক কোনে।  ৪) চোখের পানিই হল সব থেকে মূল্যবান পানি, কারন কি জানেন? পৃথিবীতে অনেক রকমের পানি থাকলেও একমাত্র চোখের পানিই বুঝাতে পারে কাউকে হারানোর কষ্ট...!!  ৫) ভালবাসার গল্পগুলো অথবা তাদের সমাপ্তিটা যতো সুন্দর করে তুলে ধরা হয় আসলে বাস্তবটা পুরো উল্টো। ভালবেসে সফলের চেয়ে ব্যার্থ মানুষ বেশি। সুখের চেয়ে দুঃখ বেশি।  ৬) ভালোবাসা একটা পাখি। যখন খাঁচায় থাকে, তখন মানুষ তাকে মুক্ত করে দিতে চায়। আর যখন খোলা আকাশে, তাকে ডানা ঝাপটাতে দেখে তখন খাঁচায় বন্দী করতে চায়.......  ৭) যদি দিন শেষে রাত না আসতো তবে তোমায় ভুলে যেতাম চিরতরে। রাতটা তোমাকেই ভাবায় খুব খুব বেশিই। সব থেকেও আমি হয়ে যায় একা বড় একা।  ৮) কিছু ভুল আছে যা মানুষ জীবনে একবারই করার সুযোগ পায়, এসবের কোন প্রায়শ্চিত্য নেই, এর ফল ভোগ করতে হয় সারাজীবন।  ৯) তুমি জানলে না, আমার হাসির আড়ালে... কত যন্ত্রনা কত বেদনা... কত যে দুঃখ বোনা। তুমি জানলে না।  ১০) রাতের আকাশের শুকতারাটাকে দুর থেকে দেখলেই চেনা যায়। যদি পারতাম তবে সেই শুকতারাটায় হতাম। যেন কখনো ইচ্ছে হলে দুর আকাশের লাখ কোটি তারার মাঝে আমায় তুমি ঠিকই খুঁজে পেতে। জীবন হারায় তার গতিপথ হারিয়ে যায় ভালবাসা। শুধু টিকে রয় কিছু শুষ্ক হাসি।লুকিয়ে থাকে অজস্র কাঁন্না।  ১১) পাওয়ার আনন্দটা প্রকৃত অর্থে ঠিক তখনই অনুভব করা যায়, যখন না পাওয়ার তীব্রতাকে পিছনে ফেলে আসা হয়। যে চিরকাল পেয়ে গেছে চেয়েছে যা, তার কাছে প্রাপ্তির মর্মটা বোঝা একটু কঠিনই বটে। সেও বুঝবে কোন একদিন হয়তোবা কিছুটা হারানোর পর।  ব্যর্থ প্রেমের কষ্টের কথা | প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা |  অবহেলার ফেসবুক স্ট্যাটাস |আবেগি মনের কিছু কষ্টের কথা | ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস  | ভালোবাসার মানুষের কাছ থেকে পাওয়া কষ্টের কথা বলবো   ১ ) স্মৃতির পৃষ্ঠা হাতালে কষ্টের স্মৃতিটুকু ছাড়া আর কোন সুখ স্মৃতি খুঁজে পাইনা। হয়তো যেটুকু সুখ ছিল কাটিয়েছি ছোট্ট বেলাতে। সব হারিয়েও যেন আজ হারানোর শেষ নেই। তবুও কেন যেন প্রাপ্তির কোন নেশা নেই। আছে কেবলি হারাবার ভয় যদি কিছুই অবশিষ্ট নেই। জীবন তো আমায় অনেক দেখালো বাকীটাও দেখে যেতে চাই নিজ চোখে। আমি শুধু অবসান চাই হয় নিজের অথবা দুঃখের। জানিনা সে দিনটি কতোটা দুরে যেদিনে হাসবো আমি দেখবো পৃথিবী একদম বর্নীল রুপে। আমি সে দিনটির অপেক্ষায় হয়তোবা দিন মাস বছর অথবা যুগের শেষে।  ২) আবেগের মায়াজালে জরিয়ে আকাশের শুকতারা অথবা কল্পনার নীলপরীরকে ভালবাসা যায় হয়তো। তবে সেগুলোকে ধরা যায়না। শুধু দুর থেকে অনুভব করতে হয়।  ৩) উদাসী এ মনটা হঠাতি ডুঁকরে কাঁদে হয়তোবা খুব ভোরে। হয়তোবা প্রতিটি অশ্রুবিন্দু শুকিয়ে যাই সময় ফুরালে। তবুও বলবো মিথ্যে ছিলোনা এ চোখের জল অথবা অস্পর্শী ভালবাসাটা। একদিন তোমায় ভালবেসেছিলাম খুব খুব খুব বেশি। তবুও কাছে পায়নি।  ৪) সব ভালবাসা পূর্নতা পায়না। কিছু বা হারিয়ে যাই কালের বিবর্তনে কিছু বা হারিয়ে যাই মনের অগোচরে। তবুও কিছু ভালবাসা বেঁচে থাকে চিরটিকাল হয়তো মিথ্যে হাসি হয়ে অথবা চোখের জল হয়ে। তবুও নির্বোধ মানুষগুলো কখনোবা ভুল করে ভালবাসা নামক জালটির ফাঁদে পড়ে।  ৫) গল্পটা যেন শেষ হয়েও হয়না শেষ। সবকিছু ভেঙ্গে চুরমার তবুও যেন বিলীন হয়না। তাইতো তুমি চলে আসো এই মনের অবাধ্য কল্পনাতে কখনোবা গভীর রাতে কখনোবা খুব ভোরে।  ৬) ভুল আমি করিনি করেছিল আমার চোখদুটো। তোমার মায়াতে মুগ্ধ হয়ে তোমায় ভালবেসে। তাইতো আজ চোখ দুটোই কেঁদে যায় খুব ভোর ক্লান্ত দুপুরে অথবা গভীর রাতে। তোমায় খোঁজে শত মানুষের ভীড়ে। যেন যোগ্য ভুলের যোগ্য শাস্তি।  ৭) একটা বড় ধরনের ভুলের জন্য মানুষের সারা জীবনের  সঞ্চিত 'শুদ্ধ'  কাজ গুলিও ভুল হয়ে যায় ...........  ৮) কিছু সত্য কখনো জানতে হয়না। কারন পৃথিবীতে এমন অনেক সত্য আছে যা সহ্য করা খুব কঠিন। কিছু সত্য তাই অজানায় থেকে যায় সব সত্যকে আগের মতো আর খুঁজতে যাইনা। কিছু স্বপ্ন থাকনা লুকিয়ে কিছু মিথ্যের ভীড়ে।  ৯) অপেক্ষাগুলো সর্বদাই দীর্ঘ হয়। তবে অবশেষে প্রাপ্তির আনন্দটা সকল অপেক্ষাকে হার মানায়।  ১০) আশার বাতি একটু জ্বলে দপ করে নিভে যায়। পরে রয় মাটির প্রদীপ। জীবনটা তলিয়ে যায় অতল গভীর আঁধারে। চলছে জীবন জীবনের নিয়মে।  ১১) কখনো ভাবিনি চলে যাবে তুমি আমাকে এভাবে কাঁদিয়ে। কখনো ভাবিনি ফিরে আসবেনা আমার পৃথিবী রাঙ্গিয়ে।  ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | ভালোবাসার কষ্টের স্ট্যাটাস |ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | কষ্টের স্ট্যাটাস সমগ্র | প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা | প্রিয় মানুষের কাছ থেকে পাওয়া কষ্ট |  ১) চেনা পৃথিবীর অচেনা আলোয় চলতে বড় কষ্ট হয়, চলতে গিয়েই হঠাত্‍ যেন অন্ধকারে থমকে যাই। তারপর চিরচেনা সেই অবিরাম অশ্রুঝরা, হয়তোবা অনেকটা ক্লান্ত হওয়া। এরপর স্বপ্নময় ঘুমের রাজ্যে হারানো। হয়তোবা নতুন কোন ভোর দেখা। চলছে তো চলছেই একই নিয়মে যেন থামবেনা কখনো কষ্টের প্রহর।  ২) হাজার অপমান করার পরেও যদি কেউ আপনাকে বলে সে আপনাকে ভালোবাসে, তাহলে জানবেন আপনার চাইতে বড় ভাগ্যবান পৃথিবীতে আর কেউ নেই।  ৩) যদি হঠাতি একদিন চলে যায় দুরে সবকিছু ছেড়ে পৃথিবীর সীমা পেরিয়ে। সেদিনে তোমার জন্যে রেখে যাব একরাশ ভালবাসা আর কিছুটা অভিমান। নাহয় করুনা করে হলেও দুফোঁটা জল ফেলে একটা মূহুর্তে শুধুই আমারি জন্যে আমায় ভেবে।  ৪) অসময়ে বড় অবেলায় তোমায় মনে পরে খুব বেশি একা লাগে। কোথায় তুমি কোথায় আমি তবুও মোর ভালবাসাটুকু রয়ে গেছে তোমার তরে।  ৫) শূন্যতাই ভরা জীবনটাতে পূর্নতা খোঁজা বোকামি। তবুও এ মনটা বারে বারে ভুল করে কখনো সুখ খুঁজে কখনোবা ভালবাসা খুঁজে।  ৬) তোমার সুনীল আকাশে আজো রঙ্গিন ঘুড়িটা ওরে বলে আমার সাদাকালো ঘুড়িটা উরাইনা। আমি অপেক্ষায় আছি ঝড়ো বাতাসের। যে বাতাসটা তোমার রঙিধ ঘুড়িটিকে ছিড়ে দিবে আমায় সুযোগ দিবে শেষবার তোমার আকাশে একটি ঘুড়ি ওরানর।  ৭) ভালো লাগা ব্যাপারগুলোর সাথে হয়তোবা হয়ে গেছে আড়ি। খারাপ লাগাটাই আজ বড় স্বাভাবিক। চলছে জীবন জীবনেই নিয়মেই শুধু থেমে গেছি উদ্দেশ্যহীন আমি।  ৮) খুব সহজে পেয়ে যাওয়া জিনিসের মূল্য কেউ কোনদিন বোঝেও নি বুঝবেও না।  ৯) জীবন যুদ্ধে আমি এক পরাজিত সৈনিক। তবুও কেন কাছের মানুষগুলো আমাকে ঠেলে দেয় নতুন কোন সংগ্রামে। কেন তারা মিছে স্বপ্ন দেখে আমায় নিয়ে।  ১০) জীবনের অর্থ খুঁজে ফিরে আমি আজ দিশেহারা। ভালবাসা খুঁজে ফিরে আমি আজ ছন্নছাড়া। বড় বেশি স্বপ্ন দেখে আমি আজ স্বপ্নহারা। চলছে জীবন আপন গতিতে শুধু খোলা আকাশের নীচে আজো আমি একা।  ১১) প্রেম এসেছিল নীরবে চলে গেলো অগোচরে। শুধু মাঝ পথে আমায় থামিয়ে একা খোলা আকাশের নীচে রেখে।  ১২) আমি ভাবতে ভালোবাসি, ভালোবাসি খোলা আকাশ দেখতে। কল্পনার জগত্‍ এ হারাতে ভালোবাসি। তবে সবচেয়ে বেশি ভালোবাসি একজনকে যে কখনোই আমার ছিলোনা হবেও না কোনদিন। তবুও হয়তো কল্পনার জগতে তাকে নিয়েই ভাবতে হবে। আমি যে তাকে ভালোবাসি। হ্যাঁ হ্যাঁ খুব বেশিই ভালোবাসি মায়াবিনীকে।  অবহেলার ফেসবুক স্ট্যাটাস | কষ্টের কথা বলবো সবাইকে | প্রিয়জনের স্মৃতি ভুলতে পারছি না  আবেগীয় মনের কথা | প্রিয়জন হারানোর ব্যাথা | প্রিয়জনের কাছ থেকে পাওয়া কষ্ট |   ০১) সময়গুলো কেমন যেন থমকে গেল হঠাতি স্বপ্নগুলো হয়ে গেল চূর্ন বিচূর্ন। অভিমানি মনটাও কেঁদে কেঁদে হার মানলো। জীবনটা হয়ে গেল অগোছালো। মনের আকাশে আজ ঘন কালো মেঘ। মনটা হঠাতি খারাপ হয় পরমূহুর্তেই হেসে ওঠে তবে এ চোখে আসেনা আর কোন লোনাজল। হয়তো কাঁদতে ভুলে গেছি অথবা অভিনয়ে জিতে গেছি।  ০২) স্বপ্নেরা হারিয়ে যায় স্মৃতিরা রয়ে যায় আর ব্যার্থ প্রেমিক চির টা কাল ভালোবেসে যাই।  ০৩) যত দূরেই যাওনা কেন আছি তোমার পাশে। যেমন করে বৃষ্টির ফোটা জড়িয়ে থাকে ঘাসে। কাছে আমায় পাবে তুমি হাত বাড়াবে যেই। যদি না পাও জানবে সেদিন আমি আর নেই।  ০৪) তোমাকে পাওয়ার পরে মনে হল এ জীবনে বুজি আর দুখের স্বাদ পাওয়া হবেনা... অথচ আজ মনে হয় দুখ বুজি আর আমার পিছু ছাড়বে না...শুধু তমি নেই আজ পাশে....!!!  ০৫) কেউ বলে ভালোবাসা আকাশের নীল, কেউ বলে ভালোবাসা মনের মিল।  ০৬) আমি বলি ভালবাসা সাগরের ঢেউ, নীরবে হৃদয় ভাঙ্গে, জানেনা তো কেউ।  ০৭) ঠিক ততোটা ভালো বাসবো তোমায় যতোটা বাসলে তুমিই একদিন আমায় খুঁজবে। আমি নিঃশেষ হয়ে যাবে তবু তোমার ত্বরে ফুরোবেনা আমার ভালবাসা। প্রাপ্তি আর অপ্রাপ্তির হিসেবটা আমি মেলাতে যাবোনা কোনদিন।  ৮) হয়তো তুমি আমার জন্যে কখনো অপেক্ষাতে থাকবেনা। থাকবে ঠিকই তবে অন্য কারো জন্যে। তবুও আমি মিথ্যে আশাতেই নাহয় দুর থেকে ভালোবেসে যাব।  ৯) ভুলেও ভাবিনি তুমি হারিয়ে যাবে, স্মৃতিগুলো আমায় এভাবে কাঁদাবে। আমি এখনো আছি তোমার আশাতে, বলো তুমি ফিরে আসবে।  ১০) আমি ভালবাসার বাঁধনে বাধা পড়তে চেয়েছিলাম বিনিময়ে আজ জীবনের বাঁধনটাই ছিঁড়ে গেছে। তাইতো আমি মুক্ত আমি স্বাধীন।  ১১) ইচ্ছের দলকে দিয়েছি ছুটি মুক্তি দিয়েছি স্বপ্নকে। ভালবাসা আজো রয়ে গেছে সুপ্ত মনের গভীরে।  ১২) মানুষ প্রেমে পড়লে নিজের ভুলগুলো ধরতে পারেনা। তবে স্যাকা খাওয়ার পরে তার ছোট ছোট ভুলগুলো তার চোখেই ধরা পরে। তবে ততোদিনে ভুলগুলো চারাগাছ থেকে মহিরুহে পরিনত হয়। তাইতো চাইলেও আর উপড়ে ফেলা যায়না।  ১৩) হারিয়ে যাওয়া সময়ের ভীরে তুমি আজ অতীত মাত্র। আর সেই অতীত আমার জীবনে আজও বর্তমান। ভুলিনি তোমায় ভুলবোনা কোনদিন।  ১৪) শত্রুকে ঘৃনা করা যায় শুধু ঘৃনা করা যায়না ভালবাসার মানুষটিকে। তাইতো শত্রু থেকে দুরে থাকা সহজ তবে খুব কঠিন ভালবাসার মানুষটি থেকে দুরে থাকা। দুরত্বটা যখন খুব বেশি হয়ে যায় তখন ভালবাসা হারিয়ে যায় কথাটা মিথ্যা মিথ্যা এবং মিথ্যা। আর যারা বাস্তবতার দোহায় দিয়ে ভুলে যায় তারা কখনো ভালোই বাসতে পারেনি।  ১৫) জীবন যুদ্ধে আমি এক পরাজিত সৈনিক তবুও স্বপ্ন দেখি ঘুড়ে দাড়ানোর। মনে হয় কোন একদিন আমিও যুদ্ধ জয়ের স্বাদ পাবো। হয়তো সেদিনে আমার সব থাকবে সব শুধু থাকবেনা তুমি। তাইতো সেদিনেও আমি থাকবো নিষ্প্রান নিশ্চুপ।  ফেসবুক থেকে সংগ্রহ  আমার পেইজটি ফলো করে সঙ্গে থাকুুন ।  Page:- Hamidul Islam Raju   মোঃ হামিদুল ইসলাম রাজু
প্রিয়জনের কাছ থেকে পাওয়া কষ্ট 

ভূমিকাঃ-  বহু বছর হয়ে গেছে , ভালোবাসা হারিয়ে একাকীত্বের সঙ্গে যুদ্ধ করে বেঁচে আছেন, তবুও স্বার্থপর প্রিয় মানুষটিকে ভুলতে পারছেন না, প্রিয়জনের স্মৃতি নিয়ে দিন গুলো ভীষণ কষ্টে পার করছেন, প্রিয়জনের কাছ থেকে পাওয়া  কষ্টের কথা কাউকে মুখ বুঝে বলতে পারছেন না, হৃদয়ের গহীনে নিরবেই প্রিয়জনের স্মৃতি আগলে রেখেছেন।  আজকের ব্লগটি সাজিয়ে রেখেছি তাদের জন্য যারা শূন্য হৃদয়ে যুদ্ধ করে প্রিয়জনের স্মৃতি বারবার মনে করেও বেঁচে আছেন , ভুলতে পারছেন না, তাহলে সম্পূর্ন ব্লগটি সময় নিয়ে পড়ুন, "প্রিয়জনের কাছ থেকে পাওয়া কষ্টের কথা বলবো সবাইকে"।  প্রিয় দর্শক, আমি যতবার পড়েছি ততবার প্রিয়জনের স্মৃতি, আর কিছু কথা পড়ে চোখ ঝাপসা হয়ে গেছে,  নিম্ন লিখিত লেখা গুলো পড়লে আপনার হৃদয়ে  ভালোবাসার মানুষের কাছ থেকে পাওয়া কষ্টের কথা মনে করিয়ে দিবে, যতই পড়বে , ততই চোখের জলে আবিষ্ট হয়ে পড়বে

প্রিয়জনের কাছ থেকে পাওয়া কষ্টের কথা বলবো সবাইকে | প্রিয়জনের স্মৃতি ভুলতে পারছি না | ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস

১) আমি ভুলে যাই এ মনেতে আছে যতো কথা, আমি ভুলে যাই এই জীবনের কঠিন বাস্তবতা, কেবলি ভুলিনি তোমায়। ভুলিনা ক্ষুদ্র সময়ের ছোট ছোট অসংখ্য স্মৃতি। তবুও দিনশেষে আমি তোমার, আর তুমি শুধুই তাহার।

২) আমি পারিনি তোমায় ভুলতে, পারিনি শত ব্যাস্ততাতে তোমার স্মৃতিকে মুছতে।

৩) প্রতিটি ভালোবাসাই শুরু হয় নাটক অথবা সিনেমা স্টাইলে। মাঝপথে চলতে থাকে একই নিয়মে। শুধু কিছু ভালোবাসা শেষ হয় ইতিহাস হয়ে। সময় আর স্মৃতির অতলে যা হারিয়ে যায়। শুধু পুষে রাখে কিছু বোকা মানুষের দল।

৪) সত্যি বলতে সেদিনে হয়তো আমার কিছুই করার থাকবেনা আর, যেদিনে তুমি চিরতরে অন্যের হবে। শুধু চেয়ে চেয়ে নীরব দর্শক হয়ে দেখে যাবো।

৫) এতো কথা বলি তবু কথা ফুরোয় না, এতো ভালোবাসি তবু ভালোবাসা ফুরোয় না। ফুরোই কেবল জীবনের আশা, দুর্বার গতিতে বেড়ে চলে শত হতাশা। তবুও দিন শেষে বলি ভালো আছি আমি, ভালো আছি তোমাকে ছাড়া।

৬) আজোও তোমার প্রতীক্ষাতে ভোর হয়। ভুলতে বসা তোমার স্মৃতিগুলো আবারো তার নীড়ে ফিরছে।

৭) কেবলি তোমাকে প্রয়োজন ছিল একটু পাশে অনেকটা পথ চলতে। তবুও হলোনা পথ চলা, তোমাকেও পাওয়া হলোনা।

৮) এ জীবনে তোমাকে ভালবাসাটাই সবচেয়ে বড় পাপ ছিলো। তাইতো তার অভিশাপটা আজোও লেগে আছে। বয়ে বেরাই সেই বোঝা প্রতিটি ক্ষনে।

৯) জীবনে না পাওয়ার চেয়ে হারানোর বেদনা বেশি। তাইতো সোনালী অতীতকে হারিয়ে আজ আমি নিঃস্বই বটে।

১০) মাঝে মাঝে মনে হয় জীবনে অনেক কিছুর প্রয়োজন আছে। আবার মাঝে মাঝে মনে হয় কিছু না হলেও চলবে। ছোট্ট একটা জীবন চলুক না নিজের গতিতেই।

১১) মনটা অনেক বেশিই খারাপ। কোথাও যেতে ইচ্ছে করছে। বাট ব্যাস্ত শহরের মানুষগুলোর সময় নেই কিছুটা সময় আমাকে দেওয়ার।

১২) জীবনের প্রতিটি সিদ্ধান্তই আমি খুব দ্রুত নিয়েছি। হোক তা ছোট, হোক তা বড়। জীবনে মনটা যা বলেছে তাই করেছি ঠিক সে মূহুর্তেই।

১৩) তবে তোমাকে নিয়ে শেষ সিদ্ধান্তটা আমি একটু ধীরেই নিবো। কারন তাতে মিশে থাকবে বেশ কয়টি মানুষের জীবন। তোমার জীবনে আমি আজ কেবলি এক অপশন। সত্যি বলতে তোমার বিকল্প আজো খুঁজে পাইনি, পাবোও না কোনদিন।

অবহেলার ফেসবুক স্ট্যাটাস |আবেগি মনের কিছু কষ্টের কথা | ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | ভালোবাসার কষ্টের স্ট্যাটাস |ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | কষ্টের স্ট্যাটাস সমগ্র | প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা

১) মৃত্যুটা অতি সহজ, কঠিন পৃথিবীতে টিকে থাকা নয়তোবা নিঃষ্প্রান বেঁচে থাকাটা।

২) তোমায় বাঁচিয়ে রাখবো স্মৃতির মাঝে। ইচ্ছে হলে খুঁজবো তোমায় গভীর রাতে কখনোবা খুব ভোরে নাহয় ব্যাস্ত দুপুরের কড়া রোদে।

৩) সময়গুলো ঠিকই চলে যাচ্ছে তাদের নিয়মে, শুধু জীবনের কাছে আমি হয়ে পড়ছি ঋনী।

৪) বিশাদের নীল রঙ্গে আমি আজ যে ছবি আঁকি কোন একদিন সেটাও ঝুলতে পারে তোমার মনের দেওয়ালটায়। পারবে কি তুমি আড়াল করতে। নাকি ছুঁড়ে ফেলবে!

৫) মনে হয় তোমার জন্যে তিলে তিলে গড়ে তোলা ভালোবাসাটা ভেঙ্গেই পড়বে। গড়তে চেয়েছিলাম অনেক বড় তুমিই তো দিলেনা। তবুও অবশেষটুকু রাখবো তোমায় দেখাতে আমি কি রেখেছিলাম তোমার তরে।

৬) জীবন প্রদীপ ঠিক তখনি নিভে যায় যখন তার আয়ুটা ফুরে যায়। ভালবাসা ঠিক তখনি ফিকে হয় যখন সেখানে আর কোন প্রাপ্তি থাকেনা। ফুটন্ত গোলাপ তখনি ঝড়ে পড়ে যখন তা উজ্জ্বলতা হারায়। তুমিও হৃদয় থেকে ঠিক তখনি হারাবে যখন পৃথিবীতে আমি আর কখনো শ্বাস নেবোনা।

৭) সহজ কিছু কথার ভীড়েই হয়তোবা লুকিয়ে থাকে একটা মানুষের অনেকটা হাসি কাঁন্না।

৮) শুধু সেই সহজ প্রশ্নগুলোর কোন উত্তর হয়না। কেবল সময়ই সেই উত্তরগুলোকে চোখের সামনে মেলে ধরে। বুঝে নিতে হয় নিজ যোগ্যতাতে। হয়তো আমি অবুঝ সে উত্তর বুঝতে। তাইতো জীবনের খাতাতা শূন্যই রয়ে গেল। কিছুই আর লেখা হলোনা কেবল কিছু হতাশার বানী ছাড়া।

৯) সব হারিয়েও যে তোমায় এখনো ভালবাসি। আমার চেয়ে বেশি কেউ কোনদিন তোমায় ভালোবাসেনি, ভালোবাসবেও না এ জীবনে। কারন অথৈই জলে হাবুডুবু খেয়ে সবাই যেমন ভেসে আসা একটুকড়ো খড়কুঁটোকে আঁকড়ে ধরে বাঁচতে চাই, তেমনি তোমাকে ঘিরেই আমার বেঁচে থাকা। শুধু তুমি আমার সে ভালবাসাটুকুর মূল্য দিতে পারোনি।

১০) কেমন আছো তুমি সত্যিই জানিনা। কারন এখন আর তোমার খোঁজ রাখা হয়না মাধ্যমগুলোও আর নেই আগের মতো। আছে কেবলি দীর্ঘশ্বাস আর আমার একটা কল্পবিলাসী মন যা খুশি ভেবে যায় চাইলে তোমায় দেখে নেই।

১১) আমি ছিড়ে ফেলেছি ডায়রীর পাতা, যেখানে লিখা ছিলো হাজারো স্বপ্নের কথা.. 

১২) শুধু ছিড়তে পারিনি আমার মনের পাতা, যেখানে জমা আছে তোমার দেওয়া অনেক ব্যাথা..!

কষ্টের স্ট্যাটাস সমগ্র | কষ্টের ফেসবুক স্ট্যাটাস | ভালোবাসার কষ্টের স্ট্যাটাস | কিছু আবেগ ও অনুভূতির কথা | বুক ভরা ভালোবাসার স্ট্যাটাস | প্রিয়জনের কাছ থেকে পাওয়া কষ্ট | ভালোবাসার মানুষের কাছ থেকে পাওয়া কষ্ট| 

১) বিষিয়ে ওঠে জীবনের সাথে সংগ্রাম করে টিকে থাকা একটু কঠিনই হয়ে যায়। তবুও লড়তে হয় একটু সুখের সন্ধানে অনেক কিছুই সহ্য করতে হয়।

২) যারা খুব কাঁদতে পার, তাদের সবচেয়ে বড় লাভ হচ্ছে তাদের মনে কষ্ট তেমন জমে না.. 

অথচ যারা মন খুলে কাঁদতে পারে না, তাদের মনটা হল "কষ্টের আকাশ"

৩)স্মৃতির পৃষ্ঠাতে আজ অনেক ধুলো। হারিয়েছে সব রঙ হারিয়েছে তার গন্ধ। শুধু পড়ে আছে আজও বদ্ধ ঘরের কোন এক কোনে।

৪) চোখের পানিই হল সব থেকে মূল্যবান পানি, কারন কি জানেন? পৃথিবীতে অনেক রকমের পানি থাকলেও একমাত্র চোখের পানিই বুঝাতে পারে কাউকে হারানোর কষ্ট...!!

৫) ভালবাসার গল্পগুলো অথবা তাদের সমাপ্তিটা যতো সুন্দর করে তুলে ধরা হয় আসলে বাস্তবটা পুরো উল্টো। ভালবেসে সফলের চেয়ে ব্যার্থ মানুষ বেশি। সুখের চেয়ে দুঃখ বেশি।

৬) ভালোবাসা একটা পাখি। যখন খাঁচায় থাকে, তখন মানুষ তাকে মুক্ত করে দিতে চায়। আর যখন খোলা আকাশে, তাকে ডানা ঝাপটাতে দেখে তখন খাঁচায় বন্দী করতে চায়.......

৭) যদি দিন শেষে রাত না আসতো তবে তোমায় ভুলে যেতাম চিরতরে। রাতটা তোমাকেই ভাবায় খুব খুব বেশিই। সব থেকেও আমি হয়ে যায় একা বড় একা।

৮) কিছু ভুল আছে যা মানুষ জীবনে একবারই করার সুযোগ পায়, এসবের কোন প্রায়শ্চিত্য নেই, এর ফল ভোগ করতে হয় সারাজীবন।

৯) তুমি জানলে না, আমার হাসির আড়ালে... কত যন্ত্রনা কত বেদনা... কত যে দুঃখ বোনা। তুমি জানলে না।

১০) রাতের আকাশের শুকতারাটাকে দুর থেকে দেখলেই চেনা যায়। যদি পারতাম তবে সেই শুকতারাটায় হতাম। যেন কখনো ইচ্ছে হলে দুর আকাশের লাখ কোটি তারার মাঝে আমায় তুমি ঠিকই খুঁজে পেতে। জীবন হারায় তার গতিপথ হারিয়ে যায় ভালবাসা। শুধু টিকে রয় কিছু শুষ্ক হাসি।লুকিয়ে থাকে অজস্র কাঁন্না।

১১) পাওয়ার আনন্দটা প্রকৃত অর্থে ঠিক তখনই অনুভব করা যায়, যখন না পাওয়ার তীব্রতাকে পিছনে ফেলে আসা হয়। যে চিরকাল পেয়ে গেছে চেয়েছে যা, তার কাছে প্রাপ্তির মর্মটা বোঝা একটু কঠিনই বটে। সেও বুঝবে কোন একদিন হয়তোবা কিছুটা হারানোর পর।

ব্যর্থ প্রেমের কষ্টের কথা | প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা |  অবহেলার ফেসবুক স্ট্যাটাস |আবেগি মনের কিছু কষ্টের কথা | ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস  | ভালোবাসার মানুষের কাছ থেকে পাওয়া কষ্টের কথা বলবো 

১ ) স্মৃতির পৃষ্ঠা হাতালে কষ্টের স্মৃতিটুকু ছাড়া আর কোন সুখ স্মৃতি খুঁজে পাইনা। হয়তো যেটুকু সুখ ছিল কাটিয়েছি ছোট্ট বেলাতে। সব হারিয়েও যেন আজ হারানোর শেষ নেই। তবুও কেন যেন প্রাপ্তির কোন নেশা নেই। আছে কেবলি হারাবার ভয় যদি কিছুই অবশিষ্ট নেই। জীবন তো আমায় অনেক দেখালো বাকীটাও দেখে যেতে চাই নিজ চোখে। আমি শুধু অবসান চাই হয় নিজের অথবা দুঃখের। জানিনা সে দিনটি কতোটা দুরে যেদিনে হাসবো আমি দেখবো পৃথিবী একদম বর্নীল রুপে। আমি সে দিনটির অপেক্ষায় হয়তোবা দিন মাস বছর অথবা যুগের শেষে।

২) আবেগের মায়াজালে জরিয়ে আকাশের শুকতারা অথবা কল্পনার নীলপরীরকে ভালবাসা যায় হয়তো। তবে সেগুলোকে ধরা যায়না। শুধু দুর থেকে অনুভব করতে হয়।

৩) উদাসী এ মনটা হঠাতি ডুঁকরে কাঁদে হয়তোবা খুব ভোরে। হয়তোবা প্রতিটি অশ্রুবিন্দু শুকিয়ে যাই সময় ফুরালে। তবুও বলবো মিথ্যে ছিলোনা এ চোখের জল অথবা অস্পর্শী ভালবাসাটা। একদিন তোমায় ভালবেসেছিলাম খুব খুব খুব বেশি। তবুও কাছে পায়নি।

৪) সব ভালবাসা পূর্নতা পায়না। কিছু বা হারিয়ে যাই কালের বিবর্তনে কিছু বা হারিয়ে যাই মনের অগোচরে। তবুও কিছু ভালবাসা বেঁচে থাকে চিরটিকাল হয়তো মিথ্যে হাসি হয়ে অথবা চোখের জল হয়ে। তবুও নির্বোধ মানুষগুলো কখনোবা ভুল করে ভালবাসা নামক জালটির ফাঁদে পড়ে।

৫) গল্পটা যেন শেষ হয়েও হয়না শেষ। সবকিছু ভেঙ্গে চুরমার তবুও যেন বিলীন হয়না। তাইতো তুমি চলে আসো এই মনের অবাধ্য কল্পনাতে কখনোবা গভীর রাতে কখনোবা খুব ভোরে।

৬) ভুল আমি করিনি করেছিল আমার চোখদুটো। তোমার মায়াতে মুগ্ধ হয়ে তোমায় ভালবেসে। তাইতো আজ চোখ দুটোই কেঁদে যায় খুব ভোর ক্লান্ত দুপুরে অথবা গভীর রাতে। তোমায় খোঁজে শত মানুষের ভীড়ে। যেন যোগ্য ভুলের যোগ্য শাস্তি।

৭) একটা বড় ধরনের ভুলের জন্য মানুষের সারা জীবনের

সঞ্চিত 'শুদ্ধ'

কাজ গুলিও ভুল হয়ে যায় ...........

৮) কিছু সত্য কখনো জানতে হয়না। কারন পৃথিবীতে এমন অনেক সত্য আছে যা সহ্য করা খুব কঠিন। কিছু সত্য তাই অজানায় থেকে যায় সব সত্যকে আগের মতো আর খুঁজতে যাইনা। কিছু স্বপ্ন থাকনা লুকিয়ে কিছু মিথ্যের ভীড়ে।

৯) অপেক্ষাগুলো সর্বদাই দীর্ঘ হয়। তবে অবশেষে প্রাপ্তির আনন্দটা সকল অপেক্ষাকে হার মানায়।

১০) আশার বাতি একটু জ্বলে দপ করে নিভে যায়। পরে রয় মাটির প্রদীপ। জীবনটা তলিয়ে যায় অতল গভীর আঁধারে। চলছে জীবন জীবনের নিয়মে।

১১) কখনো ভাবিনি চলে যাবে তুমি আমাকে এভাবে কাঁদিয়ে। কখনো ভাবিনি ফিরে আসবেনা আমার পৃথিবী রাঙ্গিয়ে।

ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | ভালোবাসার কষ্টের স্ট্যাটাস |ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | কষ্টের স্ট্যাটাস সমগ্র | প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা | প্রিয় মানুষের কাছ থেকে পাওয়া কষ্ট |

১) চেনা পৃথিবীর অচেনা আলোয় চলতে বড় কষ্ট হয়, চলতে গিয়েই হঠাত্‍ যেন অন্ধকারে থমকে যাই। তারপর চিরচেনা সেই অবিরাম অশ্রুঝরা, হয়তোবা অনেকটা ক্লান্ত হওয়া। এরপর স্বপ্নময় ঘুমের রাজ্যে হারানো। হয়তোবা নতুন কোন ভোর দেখা। চলছে তো চলছেই একই নিয়মে যেন থামবেনা কখনো কষ্টের প্রহর।

২) হাজার অপমান করার পরেও যদি কেউ আপনাকে বলে সে আপনাকে ভালোবাসে, তাহলে জানবেন আপনার চাইতে বড় ভাগ্যবান পৃথিবীতে আর কেউ নেই।

৩) যদি হঠাতি একদিন চলে যায় দুরে সবকিছু ছেড়ে পৃথিবীর সীমা পেরিয়ে। সেদিনে তোমার জন্যে রেখে যাব একরাশ ভালবাসা আর কিছুটা অভিমান। নাহয় করুনা করে হলেও দুফোঁটা জল ফেলে একটা মূহুর্তে শুধুই আমারি জন্যে আমায় ভেবে।

৪) অসময়ে বড় অবেলায় তোমায় মনে পরে খুব বেশি একা লাগে। কোথায় তুমি কোথায় আমি তবুও মোর ভালবাসাটুকু রয়ে গেছে তোমার তরে।

৫) শূন্যতাই ভরা জীবনটাতে পূর্নতা খোঁজা বোকামি। তবুও এ মনটা বারে বারে ভুল করে কখনো সুখ খুঁজে কখনোবা ভালবাসা খুঁজে।

৬) তোমার সুনীল আকাশে আজো রঙ্গিন ঘুড়িটা ওরে বলে আমার সাদাকালো ঘুড়িটা উরাইনা। আমি অপেক্ষায় আছি ঝড়ো বাতাসের। যে বাতাসটা তোমার রঙিধ ঘুড়িটিকে ছিড়ে দিবে আমায় সুযোগ দিবে শেষবার তোমার আকাশে একটি ঘুড়ি ওরানর।

৭) ভালো লাগা ব্যাপারগুলোর সাথে হয়তোবা হয়ে গেছে আড়ি। খারাপ লাগাটাই আজ বড় স্বাভাবিক। চলছে জীবন জীবনেই নিয়মেই শুধু থেমে গেছি উদ্দেশ্যহীন আমি।

৮) খুব সহজে পেয়ে যাওয়া জিনিসের মূল্য কেউ কোনদিন বোঝেও নি বুঝবেও না।

৯) জীবন যুদ্ধে আমি এক পরাজিত সৈনিক। তবুও কেন কাছের মানুষগুলো আমাকে ঠেলে দেয় নতুন কোন সংগ্রামে। কেন তারা মিছে স্বপ্ন দেখে আমায় নিয়ে।

১০) জীবনের অর্থ খুঁজে ফিরে আমি আজ দিশেহারা। ভালবাসা খুঁজে ফিরে আমি আজ ছন্নছাড়া। বড় বেশি স্বপ্ন দেখে আমি আজ স্বপ্নহারা। চলছে জীবন আপন গতিতে শুধু খোলা আকাশের নীচে আজো আমি একা।

১১) প্রেম এসেছিল নীরবে চলে গেলো অগোচরে। শুধু মাঝ পথে আমায় থামিয়ে একা খোলা আকাশের নীচে রেখে।

১২) আমি ভাবতে ভালোবাসি, ভালোবাসি খোলা আকাশ দেখতে। কল্পনার জগত্‍ এ হারাতে ভালোবাসি। তবে সবচেয়ে বেশি ভালোবাসি একজনকে যে কখনোই আমার ছিলোনা হবেও না কোনদিন। তবুও হয়তো কল্পনার জগতে তাকে নিয়েই ভাবতে হবে। আমি যে তাকে ভালোবাসি। হ্যাঁ হ্যাঁ খুব বেশিই ভালোবাসি মায়াবিনীকে।

অবহেলার ফেসবুক স্ট্যাটাস | কষ্টের কথা বলবো সবাইকে | প্রিয়জনের স্মৃতি ভুলতে পারছি না  আবেগীয় মনের কথা | প্রিয়জন হারানোর ব্যাথা | প্রিয়জনের কাছ থেকে পাওয়া কষ্ট | 

০১) সময়গুলো কেমন যেন থমকে গেল হঠাতি স্বপ্নগুলো হয়ে গেল চূর্ন বিচূর্ন। অভিমানি মনটাও কেঁদে কেঁদে হার মানলো। জীবনটা হয়ে গেল অগোছালো। মনের আকাশে আজ ঘন কালো মেঘ। মনটা হঠাতি খারাপ হয় পরমূহুর্তেই হেসে ওঠে তবে এ চোখে আসেনা আর কোন লোনাজল। হয়তো কাঁদতে ভুলে গেছি অথবা অভিনয়ে জিতে গেছি।

০২) স্বপ্নেরা হারিয়ে যায় স্মৃতিরা রয়ে যায় আর ব্যার্থ প্রেমিক চির টা কাল ভালোবেসে যাই।

০৩) যত দূরেই যাওনা কেন আছি তোমার পাশে। যেমন করে বৃষ্টির ফোটা জড়িয়ে থাকে ঘাসে। কাছে আমায় পাবে তুমি হাত বাড়াবে যেই। যদি না পাও জানবে সেদিন আমি আর নেই।

০৪) তোমাকে পাওয়ার পরে মনে হল এ জীবনে বুজি আর দুখের স্বাদ পাওয়া হবেনা... অথচ আজ মনে হয় দুখ বুজি আর আমার পিছু ছাড়বে না...শুধু তমি নেই আজ পাশে....!!!

০৫) কেউ বলে ভালোবাসা আকাশের নীল, কেউ বলে ভালোবাসা মনের মিল।

০৬) আমি বলি ভালবাসা সাগরের ঢেউ, নীরবে হৃদয় ভাঙ্গে, জানেনা তো কেউ।

০৭) ঠিক ততোটা ভালো বাসবো তোমায় যতোটা বাসলে তুমিই একদিন আমায় খুঁজবে। আমি নিঃশেষ হয়ে যাবে তবু তোমার ত্বরে ফুরোবেনা আমার ভালবাসা। প্রাপ্তি আর অপ্রাপ্তির হিসেবটা আমি মেলাতে যাবোনা কোনদিন।

৮) হয়তো তুমি আমার জন্যে কখনো অপেক্ষাতে থাকবেনা। থাকবে ঠিকই তবে অন্য কারো জন্যে। তবুও আমি মিথ্যে আশাতেই নাহয় দুর থেকে ভালোবেসে যাব।

৯) ভুলেও ভাবিনি তুমি হারিয়ে যাবে, স্মৃতিগুলো আমায় এভাবে কাঁদাবে। আমি এখনো আছি তোমার আশাতে, বলো তুমি ফিরে আসবে।

১০) আমি ভালবাসার বাঁধনে বাধা পড়তে চেয়েছিলাম বিনিময়ে আজ জীবনের বাঁধনটাই ছিঁড়ে গেছে। তাইতো আমি মুক্ত আমি স্বাধীন।

১১) ইচ্ছের দলকে দিয়েছি ছুটি মুক্তি দিয়েছি স্বপ্নকে। ভালবাসা আজো রয়ে গেছে সুপ্ত মনের গভীরে।

১২) মানুষ প্রেমে পড়লে নিজের ভুলগুলো ধরতে পারেনা। তবে স্যাকা খাওয়ার পরে তার ছোট ছোট ভুলগুলো তার চোখেই ধরা পরে। তবে ততোদিনে ভুলগুলো চারাগাছ থেকে মহিরুহে পরিনত হয়। তাইতো চাইলেও আর উপড়ে ফেলা যায়না।

১৩) হারিয়ে যাওয়া সময়ের ভীরে তুমি আজ অতীত মাত্র। আর সেই অতীত আমার জীবনে আজও বর্তমান। ভুলিনি তোমায় ভুলবোনা কোনদিন।

১৪) শত্রুকে ঘৃনা করা যায় শুধু ঘৃনা করা যায়না ভালবাসার মানুষটিকে। তাইতো শত্রু থেকে দুরে থাকা সহজ তবে খুব কঠিন ভালবাসার মানুষটি থেকে দুরে থাকা। দুরত্বটা যখন খুব বেশি হয়ে যায় তখন ভালবাসা হারিয়ে যায় কথাটা মিথ্যা মিথ্যা এবং মিথ্যা। আর যারা বাস্তবতার দোহায় দিয়ে ভুলে যায় তারা কখনো ভালোই বাসতে পারেনি।

১৫) জীবন যুদ্ধে আমি এক পরাজিত সৈনিক তবুও স্বপ্ন দেখি ঘুড়ে দাড়ানোর। মনে হয় কোন একদিন আমিও যুদ্ধ জয়ের স্বাদ পাবো। হয়তো সেদিনে আমার সব থাকবে সব শুধু থাকবেনা তুমি। তাইতো সেদিনেও আমি থাকবো নিষ্প্রান নিশ্চুপ।

ফেসবুক থেকে সংগ্রহ

আমার পেইজটি ফলো করে সঙ্গে থাকুুন ।

Post a Comment

0 Comments