ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস ৬০ টি | কষ্টের স্ট্যাটাস সমগ্র ২০২২ |

ভূমিকাঃ- আবেগীয় প্রিয়জনদের জন্য আজকের ব্লগটি যারা ভালোবেসেও ভালোবাসার মানুষের মনে কিঞ্চিত ঠায় পাইনি, পেয়েছে শুধু অবহেলা, এবং প্রতিদিন মনের ভেতর প্রিয়জনকে নিয়ে ভাবনায় বিভোর হয়ে পড়েন, প্রিয়জনের শূন্যতা প্রেমিক/প্রেমিকাদের মনে যে ক্ষত তৈরী করে , আজকের লেখাটি পড়লে হয়তো ক্ষতটি কাঙ্খিত সময়ের জন্য চলে যাবে । ফেসবুকে ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস ৬০টি| কষ্টের স্ট্যাটাস সমগ্র | কষ্টের ফেসবুক স্ট্যাটাস | এভাবে ধারাবাহিক ভাবে আমি আলোচনা করবো তারপর, ভালোবাসার কষ্টের স্ট্যাটাস | কিছু আবেগ ও অনুভূতির কথা | বুক ভরা ভালোবাসার স্ট্যাটাস | অবশেষে, লাস্ট কন্টেন্টটি, "ব্যর্থ প্রেমের কষ্টের কথা | প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা |  অবহেলার ফেসবুক স্ট্যাটাস | আবেগি মনের কিছু কষ্টের উক্তি | ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | ভালোবাসার কষ্টের স্ট্যাটাস | উক্ত কন্টেন্ট নিয়ে আজকের হৃদয় বিদারক কষ্টের স্ট্যাটাস বর্ণনা করা হয়েছে।

ভূমিকাঃ- আবেগীয় প্রিয়জনদের জন্য আজকের ব্লগটি যারা ভালোবেসেও ভালোবাসার মানুষের মনে কিঞ্চিত ঠায় পাইনি, পেয়েছে শুধু অবহেলা, এবং প্রতিদিন মনের ভেতর প্রিয়জনকে নিয়ে ভাবনায় বিভোর হয়ে পড়েন, প্রিয়জনের শূন্যতা প্রেমিক/প্রেমিকাদের মনে যে ক্ষত তৈরী করে , আজকের লেখাটি পড়লে হয়তো ক্ষতটি কাঙ্খিত সময়ের জন্য চলে যাবে । ফেসবুকে ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | কষ্টের স্ট্যাটাস সমগ্র | কষ্টের ফেসবুক স্ট্যাটাস | এভাবে ধারাবাহিক ভাবে আমি আলোচনা করবো তারপর, ভালোবাসার কষ্টের স্ট্যাটাস | কিছু আবেগ ও অনুভূতির কথা | বুক ভরা ভালোবাসার স্ট্যাটাস | অবশেষে, লাস্ট কন্টেন্টটি, "ব্যর্থ প্রেমের কষ্টের কথা | প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা |  অবহেলার ফেসবুক স্ট্যাটাস | আবেগি মনের কিছু কষ্টের উক্তি | ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | ভালোবাসার কষ্টের স্ট্যাটাস | উক্ত কন্টেন্ট নিয়ে আজকের হৃদয় বিদারক কষ্টের স্ট্যাটাস বর্ণনা করা হয়েছে।  ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের অনুভুতি ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | কষ্টের স্ট্যাটাস সমগ্র | কষ্টের ফেসবুক স্ট্যাটাস |   ১)  কখনোবা জীবনের সবটাই থেমে যায়, প্রান থেকেও মনে হয় নেই....  কিছু অনুভূতি কখনো প্রকাশ করা যায়না, তা প্রকাশও করতে হয়না......  ২) ভালোবাসা কেবলি আবেগে গড়া আগুনের স্ফুলিঙ্গ কনা... অনেক দুর থেকেও যার তীব্রতা বোঝা যায়। কেউ তা থেকে নিরাপদ দুরত্বে সরে যায়, কেউবা থাই দাড়িয়ে পুঁড়ে ছাই হয়।  ৩) অপেক্ষা বস্তুটি ক্ষনিকের জন্যে হলে ভালো হতো। তবে আর মানুষকে সময়ের পথে চেয়ে থাকতে হতোনা। কিছু একটা ফলাফল মানুষ পেত। হোক তা সুখের নয়তো দুঃখের.......  ৪) অপেক্ষার প্রহর কাটানো যে কতটা কঠিন,সেটা মনে হয় কমবেশি সবাই বুঝে। তবুও সবাই অপেক্ষায় থাকে কবে শেষ হবে অপেক্ষার সেই কাঙ্ক্ষিত মুহূর্ত ।  ৫) ভালবাসা নিয়ে যখন ভাবি, সব ভালবাসাতেই কেমন যেন একটা স্বার্থের গন্ধ খুজে পাই.....! শুধু স্বার্থ খুজে পাই না আমার মা-বাবার ভালবাসাতে।  ৬) পৃথিবীতে এই ভালবাসাই শুধু স্বার্থহীন। অনুভূতিগুলো দিন দিন হারিয়ে যাচ্ছে গহীনে, কেবল তুমি ছাড়া। আমার আমিটাকে সেই কবে হারিয়ে ফেলেছি, পাইনি খুঁজে ঘুম ভাঙ্গা ভোরে, পাইনি খুঁজে ক্লান্ত দুপুরে অথবা গভীর নিঃস্তব্ধ রাতে।  মিস ইউ................  অনেকটা পথ তেমাকে ছাড়াই পাড়ি দিলাম হোক তা খুব ধীরে তবুও...... দেখি আরো কতোটা দিন তোমার মায়াতে কাটানো যায়। ঠিক কতোটা পথ আমি তোমাকে হীনা চলতে পারি। মনের সাথে যুদ্ধ করে কোনদিন জয়লাভ করা যায়না। তাইতো আমি পরাজিতদের একজন হয়ে তোমায় হৃদয় কুটিরে রেখেছি খুব যত্নে। রেখে যাবো যদি পারি চিরটা কাল। সে জায়গাটা তোমার হারাবেনা কোনদিন, মুছবেনা তোমার নাম শত আঘাতেও। তোমার মায়াবী সেই মুখটা, অতি সাধারন চাহুনী তোমায় ভুলতে দেবেনা।  ৮) কোন একদিন সকালটা শুরু হতো তোমায় দেখার আকুতি নিয়ে। সকালটা আজো হয় ঠিক আগেরি মতো, কেবল পার্থক্য আজ আমি অপেক্ষাতে থাকি তোমার চিরতরে অন্যের হওয়ার।  ৯) তোমার খোঁজখবর রাখাটা নিত্যান্তই বোকামী, কেননা সেই তুমি কোনদিন জানার চেষ্টা করোনি কেমন আছি আমি। কথা একটাই আমাকে তোমার প্রয়োজন নেই তাই হয়তো!!!  ১০) বুঝি সবটাই বুঝি আজ, শুধু অবুঝ মনটাই অনেক কিছু বুঝেও বোঝেনা, বুঝতেও চাইনা। ভালোবেসেছি তোমাকে প্রথম চোখের আলোতে এসোছো যখন, ছিলে হৃদয় জুড়ে প্রতিক্ষনে, অপেক্ষার প্রতিটি মূহুর্ত যেন যুগ যুগান্তরের। তবুও সময় যাচ্ছে আর এভাবেই ফুরিয়ে নিঃশেষ হবে একদিন।  ১১) তুমি ফিরবেনা বলেই হয়তো এই অপেক্ষা, নাম তার কেবলি ভালোবাসা........  আকাশের চেয়েও বেশি বিশালতর কিছু তুমি আমায় উপহার দিয়েছো। তার নাম কেবলি শূন্যতা। পৃথিবীর বাকি সব সুখ আমার পায়ে লুটিয়ে পড়লেও তোমাকে না পাওয়ার ব্যার্থতাকে আমি ভুলতে পারবোনা।  ১২) ঘাসের ডগাতে জমে থাকা শিশির সূর্য্যেরর আগমনে বিলীন হয়ে যায়। তা আবারো ফিরে আসে নতুন কোন ভোরে একদম নতুন রূপে। আমিও ভোরের শিশিরের ব্যাতিক্রম নয়, যতোবারে বিলীন হবো ঠিক ততোবারই নতুন রূপে আবির্ভুত হবো, একদম নিজের মতো করে।  ১৩) স্বপ্ন দুই প্রকার ;  একটা হল আমরা নিজেরা যেটা দেখি  আর একটা হল অন্য কেউ যখন আমাদের স্বপ্ন দেখায়...  ১৪) নিজের দেখা স্বপ্ন ভেঙ্গে গেলে যতটা না কষ্ট হয়, তার থেকেও বেশি কষ্ট হয় যখন কেউ স্বপ্ন দেখিয়ে স্বপ্ন ভেঙ্গে দেয়....  ভালোবাসার কষ্টের স্ট্যাটাস | কিছু আবেগ ও অনুভূতির কথা | বুক ভরা ভালোবাসার স্ট্যাটাস | ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের অনুভতি |   ১) কিছু কিছু মানুষ গোপনে ভালোবেসে যায়, তারা বিনিময়ে কিছুই চায় না, তবে অনেক কিছুই দিয়ে যায় ।  ২) ভালোবাসা ভুল নয়, তবে ভুল মানুষকে ভালোবেসে তাকে বিশ্বাস করা টা জীবনের সবচেয়ে বড় ভুল.....।  ৩) মানুষের হাসি অনেক সুন্দর হয়। মনে হয় তার চেয়ে বেশি সুন্দর হয় কারো কারো কাঁন্না। যদিও কিছু মানুষের কাঁন্নাতেও লুকিয়ে থাকে অনেকটা নাটক তবুও, সেও কোন একদিন হঠাতি নাটকের কোন এক অংশ হয়ে যায়।  ৪) প্রতিটি সকাল বয়ে আনুক নতুন কোন প্রাপ্তি। মনের ইচ্ছাগুলো পাক পূর্নতা।  ৫) কিছু ভুল কেবল ভুলই থেকে যায়, সংশোধনের সুযোগ সর্বদা পাওয়া যায় না। অনেক চেষ্টা করেও কিছু ভুলের সমাধান মেলেনা। তাইতো মানুষকে চলতে হয় কিছু ভুলকে সঙ্গী করে নিয়েই।  ৬) বৃত্তের মাঝে বন্দী আমি কেবলি একফোঁটা জল। তাইতো ভোরের কোন এক শিশির বিন্দু হয়েই মুছে যায়।  ৭) যদি দিন শেষে তুমি ভেবে নাও আজ বড় একা। তবে চোখটা মিলিয়ে দেখো আমিও আছি ঠিক একাই।বলবোনা ফিরে এসো, বলবোনা তুমি আমার হও। শুধু বলবো ভালো থেকো অনেকটা ভাল..................  ৮) মানুষ তার সুখের দিনে কাছের মানুষের প্রয়োজন বোধ করেনা। তখনি কাছের মানুষের খোঁজ করে যখন সে অনেকটা কষ্টে থাকে।  ৯) কিছু কঠিন মনের মানুষ আছে, সকালে হাসে  অথচ রাতের অন্ধকারে সবার আড়ালে কাঁদে  একমাত্র সে জানে, আর তার বালিশ জানে কতটা কষ্টে আছে সে  যেটা হয়তো সকালে মুখোশে ঢাকা থাকে......  ১০) আজ তোমায় ভালোবাসার মতো অনেকেই আছে, তাই আমার ভালোবাসা তোমার কাছে অর্থহীন।  যে দিন তোমায় ভালোবাসার মতো কেউ থাকবে না,  সেদিন আমার মনে জায়গা করে নিতে চলে এসো, আমি থাকবো তোমার অপেক্ষায়।  ১১) হয়তোবা তোমার আমার একসাথে পথচলা হবেনা। আর আমিও তোমাকে নিজের মতো করে পাবোনা।  ১২) ধরতে পারো আমার কিছু চাওয়া আছে যা সবার চোখে অসামাজিকতার লক্ষন। তবে গভীরভাবে ভাবতে গেলে আমার মতটাই যে সঠিক, তা আমি প্রমান করতে পারি তবুও প্রয়োজন বোধ করিনা। জানি আমি, চলবে জীবন তোমাকে ছাড়াও। জানি আমি, থামবেনা সময়ের ঘড়ি, থামবেনা জীবনের তাড়া। কেবলি থেমে যাবে কিছু চাওয়া আর কিছু ব্যার্থ স্বপ্ন।  ১৩) মানুষ তার কল্পনাতেই সবচেয়ে বেশি সফল। কারন সেখানে সবটাই তার হাতের মুঠোয়। চাইলেই ভুলগুলোকে মুছে শুধরে ফেলা যায়, প্রিয়জনকে খুব কাছে পাওয়া যায়।  ১৪) বাস্তবটাই কেবল মানুষকে কাঁদায়, খুব বেশিই কাঁদায়।  ১৫) প্রথম "সিগারেট খাওয়া আর প্রথম প্রেম", দু'টোই মানুষ শখে করে  দু'টোর সময় মানুষ একটা কথাই বলে "দেখি কেমন লাগে"  কিন্তু বাস্তবতায় "সিগারেট আর প্রেম" দু'টোই মৃত্যুর কারণ।  ব্যর্থ প্রেমের কষ্টের কথা | প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা |  অবহেলার ফেসবুক স্ট্যাটাস |   ১) অবশ্যই আমি দিন শেষে তাই পাবো যা আমার প্রাপ্য। অবশ্যই সৃষ্টিকর্তা আমার যোগ্য প্রপ্যই আমাকে উপহার দেবেন, কোন একদিন কোন এক ভাবে।  ২) ভালোবাসা এমনি হয়, কেউ জিতে কেউ হারে।  আমি না হয় হারলাম, তোমার সুখের তরে।  হয়তো তোমায় হারিয়ে, কষ্ট পাবো বেশি।  তবুও দেখতে পাবো, তোমার মুখের একটু হাসি..!!  ৩) ভালোবাসা গড়ে ওঠে সত্য আর মিথ্যের সমষ্টিতে। সত্য প্রকাশ পেলে ভালোবাসা কাছে টানে, ঠিক বিপরীতে মিথ্যের মুখোসটা সরলেই ভালোবাসা হারিয়ে যাই দুর দিগন্তে। আর কখনোই তাকে ছোঁয়া যায়না। কেবল তার সৌন্দর্য্যকে উপভোগ করা যায়।  ৪) তোমাকে ছাড়া বাঁচবোনা কথাটি বলবোনা কখনো। কারন আমি অনেকটা দিন বেঁচে আছি তোমায় ছাড়া হয়তোবা আরো অনেকটা দিন বাঁচবো। শুধু মনে হয় তোমাকে ছাড়া আমি অপূর্নই রয়ে যাবো।  ৫) কতো দ্রুতই না চলে যাচ্ছে দিন, বদলে যাচ্ছে সময়। তবুও বদলায় না কিছু অনুভূতি যার সংজ্ঞা আমাদের কারো জানা নেই। তাইতো আছি তাহার মাঝেই খুঁজে পেতে জীবনের অর্থ। হয়তোবা ভুল নয়তো সঠিক।  ৬) তুমি কোন এক দুঃস্বপ্নের নায়িকা হয়েই স্মৃতিতে রইলে, বাস্তবে তোমায় আর ছোয়া হলোনা।  ৭) খুব ভোরের দেখা স্বপ্নগুলো ভেঙ্গে গেল, গভীর রাতের ভাবনাগুলোও বৃথা হলো। আমার পাঁচটা বছরের অপেক্ষারও অবসান ঘটলো। আমি জানলাম নির্মম সত্যিটা। জীবনে আর সব পাই বা না পায় তোমায় আর পাওয়া হবেনা। আমার বলতে অবশিষ্ট আর কিছুই রইলোনা। আমি হেরে গেলাম আমার যুদ্ধে, আমি হারলাম নির্মম বেদনা নিয়ে। ভালো ছিলোনা কি বহু আগেই আত্বসমর্পন করা এই পৃথিবীর কাছে!! ভালো থাক প্রতিটি ভালোবাসা, ফিরে পাক তার পূর্ন স্বাধীনতা।  ৮) জীবনটা নিয়ে ভাবতে ভাবতেই হঠাৎ একদিন সময় ফুরিয়ে যাবে। হয়তোবা ফিরে পেতে চাইবো সোনালি সুদিন। পাবোনা কিছুই তবুও চেয়ে যাবো হয়তো। দেখা হবেনা সেই হাসিমুখ, দেখা হবেনা বিজয়ের উল্লাস।  ৯) সব বিছুর একটা লিমিট থাকে কিন্তু মানুষকে ব্যথা দেওয়ার মনে হয় কোন লিমিট থাকেনা।  মন খুব-ই একটা নরম জিনিশ, কখন যে কি কারনে ব্যথা পায় বুঝা বড় দায়!  মুখের কথা সব সময় মনের কথা হয়না, মনের কথা মন দিয়েই বুঝতে হয়।  ১০) গভীর রাতের শূন্যতার কারন যদি তুমি হয়ে থাকো! তবে আমি চাই আমার শূন্যতাকেও তুমি একদিন উপভোগ করো।  ১১) কষ্টকে বিনামূল্যেই পাওয়া যায়, তবে সুঃখে কিনতে হয় চড়া দামে অনেক কাঁঠ খড় পুড়িয়ে।  ১২) সত্য সে বড় নির্মমই হয়ে থাকে। তবুও কিছু সত্য কালের বিবর্তনে বিলীন হয়, আর মিথ্যা সে তো রয়ে যায় ধরাছোয়ার বাইরে মিষ্টি কিছু কথার সাথী হয়ে। সত্যটা তাই বড় তেতো একটু বেশিই তেতো, হয়তোবা তাই মানুষগুলো সত্য থেকে দুরে থাকে মিথ্যেকে রাখে বুকের মাঝে। তারপর ঠিক একদিন সব উগলে বেরিয়ে পড়ে। লজ্জাহীন মানুষ সেদিনেও কার্পন্য করেনা মিথ্যের ফুলঝুড়ি সাজাতে। ইহা যেন সদা প্রস্তুত জাগ্রত এ হৃদয়ে আমার দেখার অনেকটা বাকী আছে, চোখটাকে জুরানোর বড় ইচ্ছে আছে।  আবেগি মনের কিছু কষ্টের উক্তি |ফেসবুকে ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | ভালোবাসার কষ্টের স্ট্যাটাস |  ১) একদিন তোমার আকাশেও মেঘ জমবে। ভীজতে চাইবে বর্ষাধারায় তবুও মনটা তোমায় বাঁধা দেবে কোন এক অদৃশ্য কারনে। তুমিও কাঁদবে একাকী লুকিয়ে হয়তোবা তোমার প্রিয়কে হারিয়ে। জানবে সেদিনে হারানোর বেদনা বুঝবে সেদিনেই তুমি ভালোবাসা কি?  ২) পরন্ত জীবনের কোন ক্ষনে- আমায় যদি পড়ে মনে,  আমায় যদি দেখতে না পাও- আকাশ পানে একটু তাকাও,  দেখবে আমি সন্ধ্যাতারা, জলছি একা সঙ্গীহারা ।।  ৩) সিগারেটটা নিজে পোড়ে বিনিময়ে পোড়ায়। মনটা নিজে পোড়ে ঠিকই বাট পোড়াতে পারেনা কিছুই। কেবল ধুঁ ধুঁ ছাই আর কিছু ধোঁয়ারই স্মৃষ্টি করে।  ৪) চোখের কোনে হঠাৎ চলে আসা জল হয়তোবা নিষ্পাপ। তবে তাকে মুছে ফেলতে তুমি সর্বদা টিস্যু অথবা রুমাল পাবেনা। তোমাকে তা মুছতে হবে নিজ হস্তেই। নাহয় সে জল আপনা আপনিই দাগ হয়ে রয়ে যাবে।  ৫) কয়লা ধুলে ময়লা যাই না, কথাটা ১১০% সত্যি।  একটু বাঁকা করে বলি.....  কুকুরের লেজ কখনো সোজা হয় না। তুমি পারও এই সব করতে, যাই করো না কেন তার ফল তোমাকে ভোগ করতে হবে। অভিশাপ দিচ্ছি না, তবে চাইবো তুমি যা করেছো তার ফল যেন ভোগ করো।  ৬) মাঝে মাঝে কষ্ট করে হলেও একা একা চলা শিখতে হয়? কারণ যাকে ছাড়া আমি চলতে পারিনা বা বাঁচতে পারিনা ভাবছি, সে কিন্তু আমাকে ছাড়া ঠিকই বেঁচে আছে...  ৭) ভুলে যায় ভালোবাসা_ ভুলে যায় কে তুমি, ভুলে যায় মোর চাওয়া_ ঘিরে ধরে হতাশা। তবুও ভুলিনা কি মোর লক্ষ্য, কি মোর করনীয়। অনেক তো হলো অপেক্ষা, এবার নহয় শুরু হোক সব একদম শুরু থেকেই।  ৮) কাউকে ভালোবাসো এইটা বোঝার সবচেয়ে বড় অনুভূতি হলো, তাকে ভেবে কান্না করা !  যার জন্য কখনো চোখের জল আসেনা, তার প্রতি কখনোই সত্যিকারের ভালোবাসা থাকেনা।  কারণ জোর করে হাসা যায়, কিন্তু কাঁদা যায় না !!  ৯) মনের সুপ্ত চাওয়া কখনোবা হয়না পূরন। থামেনা জীবনের পথচলা। বয়ে চলে জীবন সময়ের স্রোতে কখনোবা প্রতিকূলে কখনোবা বিপরীতে।  ১০) আমাদের জীবনটা বড়ই অদ্ভুত। কষ্ট না পেলে বুঝি না- সুখ কাকে বলে। কোলাহলে না গেলে বুঝি না নীরবতার কি শান্তি। কেউ আমাদের ছেড়ে চলে না গেলে, বুঝি না তার উপস্থিতির কি গুরুত্ব ছিলো আমাদের কাছে ।  ১১) কারো চোখে তুমি অনন্য, কারো চোখে হয়তোবা কুৎসিত। জানো কি আজোও আমার চোখে তুমি অতি সাধারন কেউ। হয়তো তোমার মাঝেও আছে অসাধারন কিছু গুন, সৌন্দর্য্য। আমি অতো কিছু খুঁজতে যায়না, খোঁজার প্রয়োজন বোধ করিনা। তোমার সরলতার মায়ায় সেইযে বাধা পড়েছি, মুক্তি আজোও মেলেনি। ভালবেসেছি ভুলতে নয় তোমায় মনে রাখতে নিশিদিন সারাবেলা। শুধু ভালো থেকো তুমি খুব ভালো।  ১২) ঘুমহীন কিছু রাত হয়তোবা নীলাকাশ। দেওয়ার মতো এটুকই থাকবে আমার। ইচ্ছে হলে ফিরিয়ে দিও নয়তো চিরটা কাল পাশে রেখো। আমি যে লুকাইনি কিছু তোমার কাছে। কেবলি লুকিয়েছি মোর কষ্ট মনের অন্তরালে। একাকীত্বের বোঝাটা বয়েছি অনেকটা সময়।  ১৩) একটি মেয়ে খুব সহজে কাঁদতে পারে। কারণ তারা মাঝে মাঝেই একটু কষ্ট পেয়েই কেঁদে অভস্ত। কিন্তু একটি ছেলে তখনই কাঁদে, যখন সে তার কষ্ট কে ধরে রাখতে পারে না। ওই মুহর্তে তার কান্নাটা এতো টাই তীব্র হয়। যে পৃথিবীর সমস্ত সুখ ও যদি এনে দেওয়া হয় কারো ক্ষমতা নেই সেই কান্নাটুকু থামানোর।  ১৪) জীবনের হাসি আর কান্নাগুলোকে যদি পাশাপাশি রেখে হিসেব করা হয় তবে মনে হয় জীবনটা খুব একট দুঃখের হয়না। যদিও সুখ স্মৃতিগুলো খুব দ্রুতই হারিয়ে যাই তবুও।  ১৫) নিকষ কালো আঁধারের পরে যেমন আলোর ঝলকানি চোখে পরে ঠিক তেমনি দুঃখের পরে সুখ আসে হয়তোবা কখনো খুব ধীরে। সৃষ্টিকর্তা কাওকে নিরাশ করেননা কেবল তাদের কঠিন পরীক্ষার সম্মুখীন করেন কখনোবা ধৈর্যের কখনোবা মনুস্বত্বের।  ১৬) আপনি যায় প্রতি বেশি দুর্বল তার কাছে আপনি তত বেশি অবহেলিত।  ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | কষ্টের স্ট্যাটাস সমগ্র | প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা |  অবহেলার ফেসবুক স্ট্যাটাস |   ১৭) যে যত দ্রুত অতীতকে ভুলতে পারে,সে তত দ্রুত সুখী হতে পারে |কারণ অতীতে যত সুন্দর ঘটনাই ঘটুকনা কেন,তা যদি আপনি বর্তমানে মনে করতে যান,তবে তা শুধু আপনার কষ্টের বোঝা বাড়াবে |  ১৮) যদি মনে পড়ে মোরে অকারনে, তবে চেয়ে থেকো ঐ আকাশ পানে। হয়তো পাবেনা আমায়। তবুও বলছি ভালবাসা কি চোখের দৃষ্টিতে, সে তো মনের অগোচরে রয়ে যায় প্রতিক্ষনে। ভালোবাসি বড় বেশিই তোমায়। ভালো থেকো খুব ভালো।  ১৯) যে স্বপ্ন আমার খুব ভোরের করুন কাঁন্নার কারন হয় সৃষ্টিকর্তার কাছে প্রার্থনার কাঁন্নায় যেন একদিন অনাবিল আনন্দের উৎস হয়।  ২০) মানুষ ভালোবাসতো তাই আমিও বেসেছিলাম। পার্থক্য একটাই তারা খুব সহজে ভুলে যেতে পারে আমি পারিনি। তাইতো খুঁজিনি তোমার বিকল্প। বাসিনি আর কাওকে ভালো। আরো আরো অনেকটা দিন না পাওয়া তোমাকেই ভালবাসতে চাই।  ২১) তোমাকে ভালোবাসার আগে যদি জানতাম, ভালবাসায় এত কষ্ট! তবে হয়তো তোমাকে ভালোবাসতাম না.......  ২১) কেন বা এলে বা জরালে প্রেমে কেন তুমি আমায়, কেন বুঝিনি কি হারিয়ে আমি পুরে পুরে যে ছাই।  ২২) ভালবাসার জগতে কিছু প্রাপ্তি যদি থাকে, তার নাম বেদনা।  ২৩) কিছু কিছু কথা আছে যা কখনো বলা যায় না,  কিছু কিছু প্রশ্ন থাকে যার উত্তর কখনো পাওয়া যায় না।  কিছু কিছু সৃম্তি আছে যা হাজার চেষ্টা করলেও কখনো ভোলা যায় না,  কিছু মানুষ আছে যাদের কে ছেড়ে শত চেষ্টা করলোও ভাল থাকা যায় না।  ২৪) ডানাভাঙ্গা পাখির আকাশে উড়তে না পারার আকুলতা যেদিনে তোমায় স্পর্শ করবে। কেবল সেদিনি তুমি আমার হবে। এর আগে নয়।  ২৫) প্রতিটি ভালোবাসার শুরু অথবা শেষের গল্পটা সবারই জানা থাকে। মানুষ যা জানেনা তা হল ভেতরের গল্পটা, যার বেশিরভাগেই ঢাকা থাকে অনেকের চোখের জলে।  ২৬) পথ চলাতে তুমি বেঁছে নিয়েছো প্রিয় মানুষটিকে। আমি তাই নিসঙ্গতাকেই নিয়েছি পথ চলার সাথী করে। তবুও দিন শেষে তোমায় ভাবি.......  ২৭) ভালোবাসাতে প্রমান করার কিছু নেই। কেননা প্রত্যেকটি মানুষ এক নয় এমনকি তার চাওয়া পাওয়াগুলোও। আর তাই প্রিয় মানুষটি কোন কোন সময়ে ভালবাসাকে অস্বীকার করবে। নির্বোধ সেই মানুষটির কাছে নিজেকে প্রমান করার কিছু নেই কেননা সে হয়তো কখনোই আপনার ভালবাসাকে শ্রদ্ধা করতে জানবেনা।  বরং নিজেকে  প্রমান করুন পৃথিবীর কাছে একজন পরিপূর্ন মানুষ রুপে। তাতে প্রিয়জনকে না পেলেও জীবনে সুখের দেখা পাবেন।  ২৮) না পাওয়া কিছু না পাওয়াই থাক, প্রাপ্তির কিছু সময়ের স্রোতে হারিয়েই যাক। শুধু বেঁচে থাকো তুমি হৃদয়ের গভীরে এর বেশি কিইবা চাওয়ার অছে।  ২৯) কেমন আছো তুমি জানতে ইচ্ছে করে।  ভুলেও তোমার পড়ে কি মনে এই আমায়? জানতে ইচ্ছে করে।  ৩০) ভালবাসার মানুষকে অবিশ্বাস করার মত যন্ত্রণা জীবনে নেই !! সব যন্ত্রনা দিনে দিনে হয়তো কমে যায়, আমরা ভুলে যাই জীবন স্রোতের সাথে, কিন্তু এই যন্ত্রণা কখনো কমেনা ! কখনো ভোলা যায় না ! বরং দিন দিন বাড়তে থাকে আর হৃদয়টা ক্ষত-বিক্ষত করে দেয়...  Page:- Hamidul Islam Raju  মোঃ হামিদুল ইসলাম রাজু
ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের অনুভুতি 

ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | কষ্টের স্ট্যাটাস সমগ্র | কষ্টের ফেসবুক স্ট্যাটাস | 

১)  কখনোবা জীবনের সবটাই থেমে যায়, প্রান থেকেও মনে হয় নেই....

কিছু অনুভূতি কখনো প্রকাশ করা যায়না, তা প্রকাশও করতে হয়না......

২) ভালোবাসা কেবলি আবেগে গড়া আগুনের স্ফুলিঙ্গ কনা... অনেক দুর থেকেও যার তীব্রতা বোঝা যায়। কেউ তা থেকে নিরাপদ দুরত্বে সরে যায়, কেউবা থাই দাড়িয়ে পুঁড়ে ছাই হয়।

৩) অপেক্ষা বস্তুটি ক্ষনিকের জন্যে হলে ভালো হতো। তবে আর মানুষকে সময়ের পথে চেয়ে থাকতে হতোনা। কিছু একটা ফলাফল মানুষ পেত। হোক তা সুখের নয়তো দুঃখের.......

৪) অপেক্ষার প্রহর কাটানো যে কতটা কঠিন,সেটা মনে হয় কমবেশি সবাই বুঝে। তবুও সবাই অপেক্ষায় থাকে কবে শেষ হবে অপেক্ষার সেই কাঙ্ক্ষিত মুহূর্ত ।

৫) ভালবাসা নিয়ে যখন ভাবি, সব ভালবাসাতেই কেমন যেন একটা স্বার্থের গন্ধ খুজে পাই.....! শুধু স্বার্থ খুজে পাই না আমার মা-বাবার ভালবাসাতে।

৬) পৃথিবীতে এই ভালবাসাই শুধু স্বার্থহীন। অনুভূতিগুলো দিন দিন হারিয়ে যাচ্ছে গহীনে, কেবল তুমি ছাড়া। আমার আমিটাকে সেই কবে হারিয়ে ফেলেছি, পাইনি খুঁজে ঘুম ভাঙ্গা ভোরে, পাইনি খুঁজে ক্লান্ত দুপুরে অথবা গভীর নিঃস্তব্ধ রাতে।

মিস ইউ................

৭) অনেকটা পথ তেমাকে ছাড়াই পাড়ি দিলাম হোক তা খুব ধীরে তবুও...... দেখি আরো কতোটা দিন তোমার মায়াতে কাটানো যায়। ঠিক কতোটা পথ আমি তোমাকে হীনা চলতে পারি। মনের সাথে যুদ্ধ করে কোনদিন জয়লাভ করা যায়না। তাইতো আমি পরাজিতদের একজন হয়ে তোমায় হৃদয় কুটিরে রেখেছি খুব যত্নে। রেখে যাবো যদি পারি চিরটা কাল। সে জায়গাটা তোমার হারাবেনা কোনদিন, মুছবেনা তোমার নাম শত আঘাতেও। তোমার মায়াবী সেই মুখটা, অতি সাধারন চাহুনী তোমায় ভুলতে দেবেনা।

৮) কোন একদিন সকালটা শুরু হতো তোমায় দেখার আকুতি নিয়ে। সকালটা আজো হয় ঠিক আগেরি মতো, কেবল পার্থক্য আজ আমি অপেক্ষাতে থাকি তোমার চিরতরে অন্যের হওয়ার।

৯) তোমার খোঁজখবর রাখাটা নিত্যান্তই বোকামী, কেননা সেই তুমি কোনদিন জানার চেষ্টা করোনি কেমন আছি আমি। কথা একটাই আমাকে তোমার প্রয়োজন নেই তাই হয়তো!!!

১০) বুঝি সবটাই বুঝি আজ, শুধু অবুঝ মনটাই অনেক কিছু বুঝেও বোঝেনা, বুঝতেও চাইনা। ভালোবেসেছি তোমাকে প্রথম চোখের আলোতে এসোছো যখন, ছিলে হৃদয় জুড়ে প্রতিক্ষনে, অপেক্ষার প্রতিটি মূহুর্ত যেন যুগ যুগান্তরের। তবুও সময় যাচ্ছে আর এভাবেই ফুরিয়ে নিঃশেষ হবে একদিন।

১১) তুমি ফিরবেনা বলেই হয়তো এই অপেক্ষা, নাম তার কেবলি ভালোবাসা........

আকাশের চেয়েও বেশি বিশালতর কিছু তুমি আমায় উপহার দিয়েছো। তার নাম কেবলি শূন্যতা। পৃথিবীর বাকি সব সুখ আমার পায়ে লুটিয়ে পড়লেও তোমাকে না পাওয়ার ব্যার্থতাকে আমি ভুলতে পারবোনা।

১২) ঘাসের ডগাতে জমে থাকা শিশির সূর্য্যেরর আগমনে বিলীন হয়ে যায়। তা আবারো ফিরে আসে নতুন কোন ভোরে একদম নতুন রূপে। আমিও ভোরের শিশিরের ব্যাতিক্রম নয়, যতোবারে বিলীন হবো ঠিক ততোবারই নতুন রূপে আবির্ভুত হবো, একদম নিজের মতো করে।

১৩) স্বপ্ন দুই প্রকার ;

একটা হল আমরা নিজেরা যেটা দেখি

আর একটা হল অন্য কেউ যখন আমাদের স্বপ্ন দেখায়...

১৪) নিজের দেখা স্বপ্ন ভেঙ্গে গেলে যতটা না কষ্ট হয়, তার থেকেও বেশি কষ্ট হয় যখন কেউ স্বপ্ন দেখিয়ে স্বপ্ন ভেঙ্গে দেয়....

ভালোবাসার কষ্টের স্ট্যাটাস | কিছু আবেগ ও অনুভূতির কথা | বুক ভরা ভালোবাসার স্ট্যাটাস | ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের অনুভুতি |

 ১) কিছু কিছু মানুষ গোপনে ভালোবেসে যায়, তারা বিনিময়ে কিছুই চায় না, তবে অনেক কিছুই দিয়ে যায় ।

২) ভালোবাসা ভুল নয়, তবে ভুল মানুষকে ভালোবেসে তাকে বিশ্বাস করা টা জীবনের সবচেয়ে বড় ভুল.....।

৩) মানুষের হাসি অনেক সুন্দর হয়। মনে হয় তার চেয়ে বেশি সুন্দর হয় কারো কারো কাঁন্না। যদিও কিছু মানুষের কাঁন্নাতেও লুকিয়ে থাকে অনেকটা নাটক তবুও, সেও কোন একদিন হঠাতি নাটকের কোন এক অংশ হয়ে যায়।

৪) প্রতিটি সকাল বয়ে আনুক নতুন কোন প্রাপ্তি। মনের ইচ্ছাগুলো পাক পূর্নতা।

৫) কিছু ভুল কেবল ভুলই থেকে যায়, সংশোধনের সুযোগ সর্বদা পাওয়া যায় না। অনেক চেষ্টা করেও কিছু ভুলের সমাধান মেলেনা। তাইতো মানুষকে চলতে হয় কিছু ভুলকে সঙ্গী করে নিয়েই।

৬) বৃত্তের মাঝে বন্দী আমি কেবলি একফোঁটা জল। তাইতো ভোরের কোন এক শিশির বিন্দু হয়েই মুছে যায়।

৭) যদি দিন শেষে তুমি ভেবে নাও আজ বড় একা। তবে চোখটা মিলিয়ে দেখো আমিও আছি ঠিক একাই।বলবোনা ফিরে এসো, বলবোনা তুমি আমার হও। শুধু বলবো ভালো থেকো অনেকটা ভাল..................

৮) মানুষ তার সুখের দিনে কাছের মানুষের প্রয়োজন বোধ করেনা। তখনি কাছের মানুষের খোঁজ করে যখন সে অনেকটা কষ্টে থাকে।

৯) কিছু কঠিন মনের মানুষ আছে, সকালে হাসে

অথচ রাতের অন্ধকারে সবার আড়ালে কাঁদে

একমাত্র সে জানে, আর তার বালিশ জানে কতটা কষ্টে আছে সে

যেটা হয়তো সকালে মুখোশে ঢাকা থাকে......

১০) আজ তোমায় ভালোবাসার মতো অনেকেই আছে, তাই আমার ভালোবাসা তোমার কাছে অর্থহীন।

যে দিন তোমায় ভালোবাসার মতো কেউ থাকবে না,

সেদিন আমার মনে জায়গা করে নিতে চলে এসো, আমি থাকবো তোমার অপেক্ষায়।

১১) হয়তোবা তোমার আমার একসাথে পথচলা হবেনা। আর আমিও তোমাকে নিজের মতো করে পাবোনা।

১২) ধরতে পারো আমার কিছু চাওয়া আছে যা সবার চোখে অসামাজিকতার লক্ষন। তবে গভীরভাবে ভাবতে গেলে আমার মতটাই যে সঠিক, তা আমি প্রমান করতে পারি তবুও প্রয়োজন বোধ করিনা। জানি আমি, চলবে জীবন তোমাকে ছাড়াও। জানি আমি, থামবেনা সময়ের ঘড়ি, থামবেনা জীবনের তাড়া। কেবলি থেমে যাবে কিছু চাওয়া আর কিছু ব্যার্থ স্বপ্ন।

১৩) মানুষ তার কল্পনাতেই সবচেয়ে বেশি সফল। কারন সেখানে সবটাই তার হাতের মুঠোয়। চাইলেই ভুলগুলোকে মুছে শুধরে ফেলা যায়, প্রিয়জনকে খুব কাছে পাওয়া যায়।

১৪) বাস্তবটাই কেবল মানুষকে কাঁদায়, খুব বেশিই কাঁদায়।

১৫) প্রথম "সিগারেট খাওয়া আর প্রথম প্রেম", দু'টোই মানুষ শখে করে

দু'টোর সময় মানুষ একটা কথাই বলে "দেখি কেমন লাগে"

কিন্তু বাস্তবতায় "সিগারেট আর প্রেম" দু'টোই মৃত্যুর কারণ।

ব্যর্থ প্রেমের কষ্টের কথা | প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা |  অবহেলার ফেসবুক স্ট্যাটাস | 

১) অবশ্যই আমি দিন শেষে তাই পাবো যা আমার প্রাপ্য। অবশ্যই সৃষ্টিকর্তা আমার যোগ্য প্রপ্যই আমাকে উপহার দেবেন, কোন একদিন কোন এক ভাবে।

২) ভালোবাসা এমনি হয়, কেউ জিতে কেউ হারে।

আমি না হয় হারলাম, তোমার সুখের তরে।

হয়তো তোমায় হারিয়ে, কষ্ট পাবো বেশি।

তবুও দেখতে পাবো, তোমার মুখের একটু হাসি..!!

৩) ভালোবাসা গড়ে ওঠে সত্য আর মিথ্যের সমষ্টিতে। সত্য প্রকাশ পেলে ভালোবাসা কাছে টানে, ঠিক বিপরীতে মিথ্যের মুখোসটা সরলেই ভালোবাসা হারিয়ে যাই দুর দিগন্তে। আর কখনোই তাকে ছোঁয়া যায়না। কেবল তার সৌন্দর্য্যকে উপভোগ করা যায়।

৪) তোমাকে ছাড়া বাঁচবোনা কথাটি বলবোনা কখনো। কারন আমি অনেকটা দিন বেঁচে আছি তোমায় ছাড়া হয়তোবা আরো অনেকটা দিন বাঁচবো। শুধু মনে হয় তোমাকে ছাড়া আমি অপূর্নই রয়ে যাবো।

৫) কতো দ্রুতই না চলে যাচ্ছে দিন, বদলে যাচ্ছে সময়। তবুও বদলায় না কিছু অনুভূতি যার সংজ্ঞা আমাদের কারো জানা নেই। তাইতো আছি তাহার মাঝেই খুঁজে পেতে জীবনের অর্থ। হয়তোবা ভুল নয়তো সঠিক।

৬) তুমি কোন এক দুঃস্বপ্নের নায়িকা হয়েই স্মৃতিতে রইলে, বাস্তবে তোমায় আর ছোয়া হলোনা।

৭) খুব ভোরের দেখা স্বপ্নগুলো ভেঙ্গে গেল, গভীর রাতের ভাবনাগুলোও বৃথা হলো। আমার পাঁচটা বছরের অপেক্ষারও অবসান ঘটলো। আমি জানলাম নির্মম সত্যিটা। জীবনে আর সব পাই বা না পায় তোমায় আর পাওয়া হবেনা। আমার বলতে অবশিষ্ট আর কিছুই রইলোনা। আমি হেরে গেলাম আমার যুদ্ধে, আমি হারলাম নির্মম বেদনা নিয়ে। ভালো ছিলোনা কি বহু আগেই আত্বসমর্পন করা এই পৃথিবীর কাছে!! ভালো থাক প্রতিটি ভালোবাসা, ফিরে পাক তার পূর্ন স্বাধীনতা।

৮) জীবনটা নিয়ে ভাবতে ভাবতেই হঠাৎ একদিন সময় ফুরিয়ে যাবে। হয়তোবা ফিরে পেতে চাইবো সোনালি সুদিন। পাবোনা কিছুই তবুও চেয়ে যাবো হয়তো। দেখা হবেনা সেই হাসিমুখ, দেখা হবেনা বিজয়ের উল্লাস।

৯) সব বিছুর একটা লিমিট থাকে কিন্তু মানুষকে ব্যথা দেওয়ার মনে হয় কোন লিমিট থাকেনা।

মন খুব-ই একটা নরম জিনিশ, কখন যে কি কারনে ব্যথা পায় বুঝা বড় দায়!

মুখের কথা সব সময় মনের কথা হয়না, মনের কথা মন দিয়েই বুঝতে হয়।

১০) গভীর রাতের শূন্যতার কারন যদি তুমি হয়ে থাকো! তবে আমি চাই আমার শূন্যতাকেও তুমি একদিন উপভোগ করো।

১১) কষ্টকে বিনামূল্যেই পাওয়া যায়, তবে সুঃখে কিনতে হয় চড়া দামে অনেক কাঁঠ খড় পুড়িয়ে।

১২) সত্য সে বড় নির্মমই হয়ে থাকে। তবুও কিছু সত্য কালের বিবর্তনে বিলীন হয়, আর মিথ্যা সে তো রয়ে যায় ধরাছোয়ার বাইরে মিষ্টি কিছু কথার সাথী হয়ে। সত্যটা তাই বড় তেতো একটু বেশিই তেতো, হয়তোবা তাই মানুষগুলো সত্য থেকে দুরে থাকে মিথ্যেকে রাখে বুকের মাঝে। তারপর ঠিক একদিন সব উগলে বেরিয়ে পড়ে। লজ্জাহীন মানুষ সেদিনেও কার্পন্য করেনা মিথ্যের ফুলঝুড়ি সাজাতে। ইহা যেন সদা প্রস্তুত জাগ্রত এ হৃদয়ে আমার দেখার অনেকটা বাকী আছে, চোখটাকে জুরানোর বড় ইচ্ছে আছে।

আবেগি মনের কিছু কষ্টের উক্তি |ফেসবুকে ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস | ভালোবাসার কষ্টের স্ট্যাটাস |

১) একদিন তোমার আকাশেও মেঘ জমবে। ভীজতে চাইবে বর্ষাধারায় তবুও মনটা তোমায় বাঁধা দেবে কোন এক অদৃশ্য কারনে। তুমিও কাঁদবে একাকী লুকিয়ে হয়তোবা তোমার প্রিয়কে হারিয়ে। জানবে সেদিনে হারানোর বেদনা বুঝবে সেদিনেই তুমি ভালোবাসা কি?

২) পরন্ত জীবনের কোন ক্ষনে- আমায় যদি পড়ে মনে,

আমায় যদি দেখতে না পাও- আকাশ পানে একটু তাকাও,

দেখবে আমি সন্ধ্যাতারা, জলছি একা সঙ্গীহারা ।।

৩) সিগারেটটা নিজে পোড়ে বিনিময়ে পোড়ায়। মনটা নিজে পোড়ে ঠিকই বাট পোড়াতে পারেনা কিছুই। কেবল ধুঁ ধুঁ ছাই আর কিছু ধোঁয়ারই স্মৃষ্টি করে।

৪) চোখের কোনে হঠাৎ চলে আসা জল হয়তোবা নিষ্পাপ। তবে তাকে মুছে ফেলতে তুমি সর্বদা টিস্যু অথবা রুমাল পাবেনা। তোমাকে তা মুছতে হবে নিজ হস্তেই। নাহয় সে জল আপনা আপনিই দাগ হয়ে রয়ে যাবে।

৫) কয়লা ধুলে ময়লা যাই না, কথাটা ১১০% সত্যি।

একটু বাঁকা করে বলি.....

কুকুরের লেজ কখনো সোজা হয় না। তুমি পারও এই সব করতে, যাই করো না কেন তার ফল তোমাকে ভোগ করতে হবে। অভিশাপ দিচ্ছি না, তবে চাইবো তুমি যা করেছো তার ফল যেন ভোগ করো।

৬) মাঝে মাঝে কষ্ট করে হলেও একা একা চলা শিখতে হয়? কারণ যাকে ছাড়া আমি চলতে পারিনা বা বাঁচতে পারিনা ভাবছি, সে কিন্তু আমাকে ছাড়া ঠিকই বেঁচে আছে...

৭) ভুলে যায় ভালোবাসা_ ভুলে যায় কে তুমি, ভুলে যায় মোর চাওয়া_ ঘিরে ধরে হতাশা। তবুও ভুলিনা কি মোর লক্ষ্য, কি মোর করনীয়। অনেক তো হলো অপেক্ষা, এবার নহয় শুরু হোক সব একদম শুরু থেকেই।

৮) কাউকে ভালোবাসো এইটা বোঝার সবচেয়ে বড় অনুভূতি হলো, তাকে ভেবে কান্না করা !

যার জন্য কখনো চোখের জল আসেনা, তার প্রতি কখনোই সত্যিকারের ভালোবাসা থাকেনা।

কারণ জোর করে হাসা যায়, কিন্তু কাঁদা যায় না !!

৯) মনের সুপ্ত চাওয়া কখনোবা হয়না পূরন। থামেনা জীবনের পথচলা। বয়ে চলে জীবন সময়ের স্রোতে কখনোবা প্রতিকূলে কখনোবা বিপরীতে।

১০) আমাদের জীবনটা বড়ই অদ্ভুত। কষ্ট না পেলে বুঝি না- সুখ কাকে বলে। কোলাহলে না গেলে বুঝি না নীরবতার কি শান্তি। কেউ আমাদের ছেড়ে চলে না গেলে, বুঝি না তার উপস্থিতির কি গুরুত্ব ছিলো আমাদের কাছে ।

১১) কারো চোখে তুমি অনন্য, কারো চোখে হয়তোবা কুৎসিত। জানো কি আজোও আমার চোখে তুমি অতি সাধারন কেউ। হয়তো তোমার মাঝেও আছে অসাধারন কিছু গুন, সৌন্দর্য্য। আমি অতো কিছু খুঁজতে যায়না, খোঁজার প্রয়োজন বোধ করিনা। তোমার সরলতার মায়ায় সেইযে বাধা পড়েছি, মুক্তি আজোও মেলেনি। ভালবেসেছি ভুলতে নয় তোমায় মনে রাখতে নিশিদিন সারাবেলা। শুধু ভালো থেকো তুমি খুব ভালো।

১২) ঘুমহীন কিছু রাত হয়তোবা নীলাকাশ। দেওয়ার মতো এটুকই থাকবে আমার। ইচ্ছে হলে ফিরিয়ে দিও নয়তো চিরটা কাল পাশে রেখো। আমি যে লুকাইনি কিছু তোমার কাছে। কেবলি লুকিয়েছি মোর কষ্ট মনের অন্তরালে। একাকীত্বের বোঝাটা বয়েছি অনেকটা সময়।

১৩) একটি মেয়ে খুব সহজে কাঁদতে পারে। কারণ তারা মাঝে মাঝেই একটু কষ্ট পেয়েই কেঁদে অভস্ত। কিন্তু একটি ছেলে তখনই কাঁদে, যখন সে তার কষ্ট কে ধরে রাখতে পারে না। ওই মুহর্তে তার কান্নাটা এতো টাই তীব্র হয়। যে পৃথিবীর সমস্ত সুখ ও যদি এনে দেওয়া হয় কারো ক্ষমতা নেই সেই কান্নাটুকু থামানোর।

১৪) জীবনের হাসি আর কান্নাগুলোকে যদি পাশাপাশি রেখে হিসেব করা হয় তবে মনে হয় জীবনটা খুব একট দুঃখের হয়না। যদিও সুখ স্মৃতিগুলো খুব দ্রুতই হারিয়ে যাই তবুও।

১৫) নিকষ কালো আঁধারের পরে যেমন আলোর ঝলকানি চোখে পরে ঠিক তেমনি দুঃখের পরে সুখ আসে হয়তোবা কখনো খুব ধীরে। সৃষ্টিকর্তা কাওকে নিরাশ করেননা কেবল তাদের কঠিন পরীক্ষার সম্মুখীন করেন কখনোবা ধৈর্যের কখনোবা মনুস্বত্বের।

১৬) আপনি যায় প্রতি বেশি দুর্বল তার কাছে আপনি তত বেশি অবহেলিত।

ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস ৬০টি | কষ্টের স্ট্যাটাস সমগ্র | প্রিয় মানুষকে নিয়ে কষ্টের কিছু কথা |  অবহেলার ফেসবুক স্ট্যাটাস | 

১৭) যে যত দ্রুত অতীতকে ভুলতে পারে,সে তত দ্রুত সুখী হতে পারে |কারণ অতীতে যত সুন্দর ঘটনাই ঘটুকনা কেন,তা যদি আপনি বর্তমানে মনে করতে যান,তবে তা শুধু আপনার কষ্টের বোঝা বাড়াবে |

১৮) যদি মনে পড়ে মোরে অকারনে, তবে চেয়ে থেকো ঐ আকাশ পানে। হয়তো পাবেনা আমায়। তবুও বলছি ভালবাসা কি চোখের দৃষ্টিতে, সে তো মনের অগোচরে রয়ে যায় প্রতিক্ষনে। ভালোবাসি বড় বেশিই তোমায়। ভালো থেকো খুব ভালো।

১৯) যে স্বপ্ন আমার খুব ভোরের করুন কাঁন্নার কারন হয় সৃষ্টিকর্তার কাছে প্রার্থনার কাঁন্নায় যেন একদিন অনাবিল আনন্দের উৎস হয়।

২০) মানুষ ভালোবাসতো তাই আমিও বেসেছিলাম। পার্থক্য একটাই তারা খুব সহজে ভুলে যেতে পারে আমি পারিনি। তাইতো খুঁজিনি তোমার বিকল্প। বাসিনি আর কাওকে ভালো। আরো আরো অনেকটা দিন না পাওয়া তোমাকেই ভালবাসতে চাই।

২১) তোমাকে ভালোবাসার আগে যদি জানতাম, ভালবাসায় এত কষ্ট! তবে হয়তো তোমাকে ভালোবাসতাম না.......

২১) কেন বা এলে বা জরালে প্রেমে কেন তুমি আমায়, কেন বুঝিনি কি হারিয়ে আমি পুরে পুরে যে ছাই।

২২) ভালবাসার জগতে কিছু প্রাপ্তি যদি থাকে, তার নাম বেদনা।

২৩) কিছু কিছু কথা আছে যা কখনো বলা যায় না,

কিছু কিছু প্রশ্ন থাকে যার উত্তর কখনো পাওয়া যায় না।

কিছু কিছু সৃম্তি আছে যা হাজার চেষ্টা করলেও কখনো ভোলা যায় না,

কিছু মানুষ আছে যাদের কে ছেড়ে শত চেষ্টা করলোও ভাল থাকা যায় না।

২৪) ডানাভাঙ্গা পাখির আকাশে উড়তে না পারার আকুলতা যেদিনে তোমায় স্পর্শ করবে। কেবল সেদিনি তুমি আমার হবে। এর আগে নয়।

২৫) প্রতিটি ভালোবাসার শুরু অথবা শেষের গল্পটা সবারই জানা থাকে। মানুষ যা জানেনা তা হল ভেতরের গল্পটা, যার বেশিরভাগেই ঢাকা থাকে অনেকের চোখের জলে।

২৬) পথ চলাতে তুমি বেঁছে নিয়েছো প্রিয় মানুষটিকে। আমি তাই নিসঙ্গতাকেই নিয়েছি পথ চলার সাথী করে। তবুও দিন শেষে তোমায় ভাবি.......

২৭) ভালোবাসাতে প্রমান করার কিছু নেই। কেননা প্রত্যেকটি মানুষ এক নয় এমনকি তার চাওয়া পাওয়াগুলোও। আর তাই প্রিয় মানুষটি কোন কোন সময়ে ভালবাসাকে অস্বীকার করবে। নির্বোধ সেই মানুষটির কাছে নিজেকে প্রমান করার কিছু নেই কেননা সে হয়তো কখনোই আপনার ভালবাসাকে শ্রদ্ধা করতে জানবেনা।

বরং নিজেকে  প্রমান করুন পৃথিবীর কাছে একজন পরিপূর্ন মানুষ রুপে। তাতে প্রিয়জনকে না পেলেও জীবনে সুখের দেখা পাবেন।

২৮) না পাওয়া কিছু না পাওয়াই থাক, প্রাপ্তির কিছু সময়ের স্রোতে হারিয়েই যাক। শুধু বেঁচে থাকো তুমি হৃদয়ের গভীরে এর বেশি কিইবা চাওয়ার অছে।

২৯) কেমন আছো তুমি জানতে ইচ্ছে করে।

ভুলেও তোমার পড়ে কি মনে এই আমায়? জানতে ইচ্ছে করে।

৩০) ভালবাসার মানুষকে অবিশ্বাস করার মত যন্ত্রণা জীবনে নেই !! সব যন্ত্রনা দিনে দিনে হয়তো কমে যায়, আমরা ভুলে যাই জীবন স্রোতের সাথে, কিন্তু এই যন্ত্রণা কখনো কমেনা ! কখনো ভোলা যায় না ! বরং দিন দিন বাড়তে থাকে আর হৃদয়টা ক্ষত-বিক্ষত করে দেয়...

ফেসবুক থেকে সংগ্রহ

আমার ফেসবুক আইডিটি ফলো করে সঙ্গে থাকুুন ।


Post a Comment

0 Comments