আমার মৃত্যুটা যদি তোমাকে প্রশান্তি দিতো তাহলে হাসি মুখে আমি মৃত্যুর দোয়ারে ছুটে যেতাম | অবহেলিত ভালোবাসা|

আমি মৃত্যুর অগ্রযাত্রী

     লেখা মোঃ হামিদুল ইসলাম রাজু 

একদিন এই বিচারের কাঠগড়ায় তোমাকে দাড়াতে হবে, যত কষ্ট তুমি অন্যকে দিছো , এর শতভাগ তুমি অবশ্যই পেতে হবে , না হলে বুঝবে না ,, ভালোবাসা বিচ্ছেদের অনুভুতিটা কেমন ছিলো। 

 ভালোবাসার শেষ যন্ত্রণার অনুভুতিটা কতোটা কষ্টের ছিলো, তুমি শুনেছিলে, সেদিন ভালোবাসাকে কতোটাই তোমার কাছে এক্সপ্রেশন করেছিলাম, তুমি তো কানে শীল মোহর মেরে বসে ছিলে, হৃদয়টা পাথর দিয়ে নির্মান করেছিলে,, তুমি তো বুঝো নি এই ব্যাথা কতোদিন স্থায়ী ছিলো!

 কতোটাই আমাকে কুড়ে কুড়ে শেষ করেছিলো! কতো রাত নির্ঘুমভাবে কাটিয়েছি, দু চোখ বেয়ে অশ্রুর নালা প্রবাহিত হয়েছিলো, ভাবনার সঙ্গী তোমাকেই করেছিলাম,, সেই তুমিও আমার কান্নার দীর্ঘশ্বাস শুনেছিলে, অবশেষে পাগলের ডিগ্রি ব্যাতিত তোমার কাছ থেকে কোনো কিছুই শান্তনা পেলাম না।

 মাঝে মধ্যে হৃদপিন্ড ব্লক হয়ে যাওয়ার উপক্রম হতো! চোখ দুটো অন্ধকার হয়ে যেতো! ভাবতাম! এই বুঝি জীবনের পরিসমাপ্তি । 

কেনো মিছে মায়ায় জড়িয়ে আজ জীবনের প্রতিটা দিন গুলো না পাওয়ার বেদনায় আমাকে অস্থির করছে? কেনো ?

 কেনো তুমি আমাকে মিথ্যে স্বপ্নে দেখিয়ে আমাকে ভালোবাসা থেকে বঞ্চিত করেছিলে?? কী দোষ ছিলো আমার? কী অন্যায় করেছিলাম ? কেনো তুমি আমাকে দুর অজানায়া হারিয়ে যেতে বললে!! 

 আমার মৃত্যুটা যদি তোমাকে প্রশান্তি দিতো তাহলে হাসি মুখে আমি মৃত্যুর দোয়ারে ছুটে যেতাম। বিশ্বাস করো আমি মৃত্যুর অগ্রযাত্রী, মৃত্যুর খুব কাছ থেকে ফিরে এসেছিলাম, এতোটাই অন্ধ হয়েছিলাম তোমাকে ভালোবেসে যে , নিজের জীবনের কোনো মূল্য ছিল না, অন্ধভাবে তোমার সব কথা গুলো বিশ্বাস করেছিলাম, দুরত্ব তৈরী হলো, ভালোবাসাও হারিয়ে গেলো, ঠিক তখনই শেষ কয়েকদিন ফোন কলে আবেগে কান্না করেছিলাম । 

তোমাকে হারানোর ভয়ে বারবার ফিরে গিয়েছিলাম, বিনিময়ে তুমি আমাকে তুচ্ছ তাচ্ছিল্য ও পাগল বলে অবহেলা করেছিলে। সেই দিনের পর থেকে নিজেকে তোমার কাছ থেকে কতোটা শক্ত করেছিলাম, তোমাকে বুঝতে দেয়নি আজো ভালোবাসাকে কতোটা ভালোবাসি।

 বি দ্রঃ ইহা একটা বাস্তব স্টুরি! বন্ধুটার সঙ্গে সবসময়ই চলাফেরা করতাম, ও সবকিছু শেয়ার করতো ! তাই বন্ধুটার অনুভুতি নিজের মতো করে পেশ করলাম। মাঝপথে হাত ছেড়ে দেওয়া প্রতারকদের কাছ থেকে দুরে থাকবেন, ভালোবাসার ক্ষেত্রে সঠিক মানুষ নির্ণয় করুন। আর যেনো কেউ এভাবে প্রতারিত হয়ে চোখের জলে বুক না বাসাক! সুন্দর জীবন গড়ে তুলতে হলে প্রত্যেকের জীবনে একজন ভালো সঙ্গী থাকা উচিত। ধন্যবাদ! ভালো থাকবেন। - 

একদিন এই বিচারের কাঠগড়ায় তোমাকে দাড়াতে হবে,  যত কষ্ট তুমি অন্যকে দিছো , এর শতভাগ তুমি অবশ্যই পেতে হবে , না হলে বুঝবে না ,, ভালোবাসা বিচ্ছেদের অনুভুতিটা কেমন ছিলো।   ভালোবাসার শেষ যন্ত্রণার অনুভুতিটা কতোটা কষ্টের  ছিলো, তুমি শুনেছিলে, সেদিন ভালোবাসাকে কতোটাই তোমার কাছে এক্সপ্রেশন করেছিলাম, তুমি তো কানে   শীল মোহর মেরে বসে ছিলে, হৃদয়টা পাথর দিয়ে নির্মান করেছিলে,, তুমি তো বুঝো নি এই ব্যাথা কতোদিন স্থায়ী ছিলো!  কতোটাই আমাকে কুড়ে  কুড়ে শেষ করেছিলো!  কতো রাত নির্ঘুমভাবে কাটিয়েছি, দু চোখ বেয়ে অশ্রুর নালা প্রবাহিত হয়েছিলো, ভাবনার  সঙ্গী  তোমাকেই করেছিলাম,,  সেই তুমিও আমার কান্নার দীর্ঘশ্বাস শুনেছিলে, অবশেষে পাগলের ডিগ্রি ব্যাতিত তোমার কাছ থেকে কোনো কিছুই শান্তনা পেলাম না। মাঝে মধ্যে হৃদপিন্ড ব্লক  হয়ে যাওয়ার উপক্রম হতো! চোখ  দুটো অন্ধকার হয়ে যেতো!  ভাবতাম! এই বুঝি জীবনের  পরিসমাপ্তি । কেনো মিছে মায়ায় জড়িয়ে  আজ জীবনের  প্রতিটা দিন গুলো    না পাওয়ার বেদনায় আমাকে অস্থির করছে?  কেনো ? কেনো তুমি আমাকে মিথ্যে স্বপ্নে দেখিয়ে  আমাকে ভালোবাসা থেকে বঞ্চিত করেছিলে??  কী দোষ ছিলো আমার?  কী অন্যায় করেছিলাম  ?  কেনো তুমি আমাকে দুর অজানায়া হারিয়ে যেতে বললে!!  আমার মৃত্যুটা যদি তোমাকে প্রশান্তি দিতো তাহলে হাসি মুখে আমি মৃত্যুর দোয়ারে ছুটে যেতাম। বিশ্বাস করো আমি মৃত্যুর অগ্রযাত্রী, মৃত্যুর খুব কাছ থেকে ফিরে এসেছিলাম, এতোটাই  অন্ধ হয়েছিলাম তোমাকে ভালোবেসে যে , নিজের  জীবনের   কোনো মূল্য ছিল  না, অন্ধভাবে তোমার সব কথা গুলো বিশ্বাস করেছিলাম, দুরত্ব তৈরী  হলো, ভালোবাসাও হারিয়ে গেলো, ঠিক তখনই  শেষ কয়েকদিন ফোন কলে আবেগে কান্না করেছিলাম ,, তোমাকে হারানোর ভয়ে বারবার ফিরে গিয়েছিলাম, বিনিময়ে তুমি আমাকে তুচ্ছ তাচ্ছিল্য ও পাগল বলে  অবহেলা করেছিলে,,,  সেই দিনের পর থেকে নিজেকে তোমার কাছ থেকে কতোটা শক্ত করেছিলাম, তোমাকে বুঝতে দেয়নি আজো  ভালোবাসাকে  কতোটা ভালোবাসি।   বি দ্রঃ ইহা একটা  বাস্তব স্টুরি! বন্ধুটার  সঙ্গে সবসময়ই চলাফেরা করতাম, ও সবকিছু শেয়ার  করতো ! তাই  বন্ধুটার অনুভুতি নিজের মতো করে পেশ করলাম।  মাঝপথে হাত ছেড়ে দেওয়া  প্রতারকদের কাছ থেকে দুরে থাকবেন, ভালোবাসার ক্ষেত্রে সঠিক মানুষ নির্ণয় করুন। আর যেনো কেউ এভাবে প্রতারিত হয়ে চোখের জলে বুক না  বাসাক! সুন্দর জীবন গড়ে তুলতে হলে প্রত্যেকের জীবনে একজন ভালো  সঙ্গী থাকা উচিত।  ধন্যবাদ! ভালো  থাকবেন।  - মোঃ হামিদুল ইসলাম রাজু
আমি মৃত্যুর অগ্রযাত্রী 


Tag:- ভালোবাসার গল্প | ভালোবাসার শ্রেষ্ট গল্প | বিরহের গল্প | কষ্টের গল্প | হৃদয় গ্রাহী গল্প | মনের অনুভূতি কথা | দুঃখের গল্প | বেদনাদায়ক গল্প | ভালোবাসার কষ্টের কথা | অবহেলিত ভালোবাসা | আমি মৃত্যুর অগ্রযাত্রী। 

Post a Comment

0 Comments