ফেসবুকে প্রিয় মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাস ৪০ টি, এবং প্রিয় মানুষকে যারা হারিয়েছেন তাদের জন্য।

ভূমিকাঃ-  না পাওয়ার যন্ত্রণা কতটুকু কষ্টের হয় আজকের স্ট্যাটাস দেখে কিছুটাও হলে বুঝতে পারবেন। ফেসবুকে প্রিয়মানুষকে নিয়ে অনেকেই অনেকভাবে নিজের অনূভুতি তুলে ধরেন।  সেইখান থেকে সংগ্রহ করেছি,  ফেসবুকে প্রিয়মানুষ নিয়ে কষ্টের স্ট্যাটাস, এবং হৃদয় গ্রাহী অনুভূতি পেশ করেছি। যারা প্রিয় মানুষকে মন থেকে ভালোবাসার পরও হারিয়েছেন তাদের জন্য " প্রিয় মানুষকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস"
ভূমিকাঃ-  না পাওয়ার যন্ত্রণা কতটুকু কষ্টের হয় আজকের স্ট্যাটাস দেখে কিছুটাও হলে বুঝতে পারবেন। ফেসবুকে প্রিয়মানুষকে নিয়ে অনেকেই অনেকভাবে নিজের অনূভুতি তুলে ধরেন।  সেইখান থেকে সংগ্রহ করেছি,  ফেসবুকে প্রিয়মানুষ নিয়ে কষ্টের স্ট্যাটাস, এবং হৃদয় গ্রাহী অনুভূতি পেশ করেছি। যারা প্রিয় মানুষকে মন থেকে ভালোবাসার পরও হারিয়েছেন তাদের জন্য আজকের এই ব্লগটি;।  প্রিয় মানুষকে নিয়ে অনুভুতির কথাফেসবুকে প্রিয় মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাসঃ-আমার ভালোবাসা বুঝার ক্ষমতা তোমার নাই, কারণ তুমি অভি'নয় বুঝো কিন্তু ভালোবাসা না।সৃষ্টিকর্তা আমায় তোমাকে ভালোবাসার ক্ষমতা দিয়েছেন ঠিক-ই, কিন্তু তাকে কতটা ভালোবাসি তা বুঝানোর ক্ষমতা দেন নি.!  আমার ভালোবাসা বোঝার ক্ষমতা তোমার নেই,, আর হবেও না কখনো প্রিয়।  ভাগ্যে যে মানুষটা নাই, তাকে নিজের ভালোবাসাটা বুঝিয়েও কোন লাভ নেই।যে মানুষটা ভাগ্যে থাকে না, আমরা তাকে নিয়েই ভবিষ্যতে একসাথে থাকার স্বপ্ন দেখি!ভাগ্যের উপর কারো হাত নেই, "সবকিছু পরিবর্তন করার মালিক একমাত্র আল্লাহ!"ভাগ্যে যা আছে, তা বিনা অভিযোগে মেনে নেই। জীবনের কঠিন পরিস্থিতিতে ও এটা আমার ভাগ্যে ছিলো ভেবে ই মেনে নিই।।।ভাগ্যকে কখনো দোষারোপ করি না, সব কিছু আল্লাহ্'র উপর ছেড়ে দিয়েছি ভালো মন্দ যা করার তিনিই করবেন।আমি তোমাকে পাইনি সে'টা আমার অপূর্ণতা কিন্তু তুমি আমার ভালোবাসা বুঝ'তে পারোনি সেটা তোমার ব্যর্থতা।জীবন বড়ই বিচিত্র ,, সন্ধে কাটে না অথচ বছর কেটে যায়......।তোমার থেকে উত্তম কাউকে নয়, আমি তোমাকে'ই চাই ।সেও বেঁচে আছে, আমিও বেঁচে আছি ,শুধু মরে গেছে স্বপ্ন গুলো!!!প্রয়োজনের তাগিদ ছাড়া কেউ-ই কাছে আসে না! বন্ধু বল আর বান্ধব বল স্বার্থ ছাড়া কেউ-ই ভালোবাসে না!আমি এতটাই Unlucky. আমার প্রিয় কোন জিনিস বেশিদিন আমার কাছে থাকেনা।চাঁদ আর আমার মধ্যে একটা মিল আছে! চাঁদের নিজস্ব কোনো আলো নেই, আমারও নিজস্ব কোনো প্রেমিকা নেই।এই দুর্ভাগ্য থেকে কোনোদিন মুক্তি পাবো না, আমি জীবনে যা পাইনি তা নিয়ে কখোনো আফসোস করিনি, কারন মনে প্রাণে বিশ্বাস করি আল্লাহ কে উনি উত্তম পরিকল্পনাকারী।জীবনে যা হারিয়েছি তার পিছনে ভালো কিছুই দেখেছি, খারাপ হয়নি।ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাসঃ-ভাগ্যে না থাকে জিনিসগুলো শত বার করে আগলে রাখলেও কখনোই নিজের করে রাখা যায় না।কান্নার জল সবাই দেখে হৃদয়ের কষ্ট কেউ দেখেনা,পাওয়ার আনন্দ কিছুদিন থাকে, কিন্ত না পাওয়ার বেদনা সারাজীবনএ ও ভুলা যায়না !বোকা ভাবিস ভাব! যেদিন কারো কাছে ঠকবি সেদিন বুঝবি এই বোকাটাই ভালো ছিলো!অতিরিক্ত বিশ্বাস আর অতিরিক্ত অবিশ্বাস, দুইটাই মানুষকে বিপদের দিকে নিয়ে যায়।তুমি মেঘলা আকাশে কিছুটা রৌদ্র হয়ে হেসো, আমি না হয় আড়ালে লুকিয়ে কিছুটা হাসি কুড়াবো।।।যাদের মনে মায়া বেশি, তাদের জীবনে কষ্টের পরিমাণটাও বেশি অনেক বেশি। কারন তারা খুম সহজেই কাউকে ভুলে যেতে পারে না।ডিপ্রেশনে থাকা মানুষটা ও হাসতে পারে! তবে সেই হাসির ব্যাখ্যা দিতে পারে নাহ!'অধিকাংশ সুন্দরী মেয়েরা সম্পর্কের দিক থেকে সুখী নয়। এর কারণ হলো, এদের জীবনে অনেকে আসে। যার কারণে কাউকেই এরা ঠিকভাবে মূল্যায়ন করে না। এরা ভাবে এর চাইতেও ভালো কেউ এদের জীবনে আসবে কিন্তু এরা ভুলে যায় তুমুল আলোয় অজস্র পোকামাকড় ভীড় করলেও জোনাকিপোকা ভীড় করে না। এদের খুঁজে নিতে হয় অন্ধকারে এসে।চুপ করো যাওয়া মানুষ টাও,, অনেক কিছু বলে!!! কান লাগিয়ে নয়, যদি দিল লাগিয়ে শুন!!স্বার্থের জন্য কারো জীবনে প্রেম জাগিয়ে চলে যেও না, তুমি হয়তো থাকতে পারবে কারণ তোমার টা ভালবাসা ছিল না, কিন্তু সে কি পারবে তোমায় ছাড়া থাকতে।শেষ নিঃশ্বাস পর্যন্ত...!!! পাশে থাকার নাম হচ্ছে ভালোবাসা...!!! প্রিয় আমাদের যেন ঝগড়া হয়! বিচ্ছেদ নয়... এমন একটা ভরসার হাত পাওয়া অনেক ভাগ্যের ব্যাপার...!!!যে মানুষটা সবসময় সবাইকে ভালো থাকার পরামর্শ দেয়, সেই মানুষটাই বেশিরভাগ সময়ে নিজেকে ভালো রাখতে পারে না ।প্রিয় মানুষটা যদি এমন অবস্থায় দেখে, হয়তো বা নিজের জীবন বাজি রেখে ও ভালোবাসার মানুষটার কাছে থাকতে চাইবে...।তার ভালোবাসাটা যদি সত্যি হয়, লাইফ নিয়ে কোনো ব্যর্থতাই নেই,,,কারন,, প্রিয় মানুষটিকে নিজে কখনোই হ্যাপি রাখাতে পারতাম না জানি,, তবে না পারলেও তার জন্য তো চেষ্টা করতাম,,, তাই নিজেকে নিয়েও কোনো-ই ব্যর্থতা নেই,,, সে এখন সে হ্যাপি রয়েছে,,, তবে আমি এখনো পারিনি,,,বেসেছিলাম,বাসি আর সারাজীবন বেসেই যাবোমৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত ।প্রিয় মানুষকে নিয়ে অনুভুতির কথা | কষ্টের স্ট্যাটাস |আমার Ex সব সময় বলতো; বাড়ি থেকে না মেনে নিলে আমরা পালিয়ে যাবো; ও ঠিকই পালিয়েছে কিন্তু আমাকে নিতে ভুলে গেছে।প্রিয় মানুষগুলোর কাছে হঠাৎ অপ্রিয় হয়ে উঠার গল্প কেবল আমারই আছে'।সব ইচ্ছে তো আর পূরণ হয়না" কিছু ইচ্ছে আজীবন কল্পনাতে রয়ে যায়!দিন শেষে তোমাকে দেখার এক , সব ইচ্ছা তো আর পূরন হবার নয়।কিছু ইচ্ছা মিথ্যা হাসির আড়ালে চাপা পড়ে যায়, সব ইচ্ছে তো পূরণ হয়না"।কিছু ইচ্ছে আজীবন কল্পনাতে রয়ে যায়" অসমাপ্ত ইচ্ছা নিয়ে ঘুমাতে হয় ।মানুষ একটা সময় হারিয়ে ও আমি কারন ছাড়া যাদের আপন ভাবি, তারা প্রয়োজন ছাড়া আমায় মনেও করে'না!অনেক কিছু খুঁজে পায়! বিভ্রান্ত হওয়ার কিছু নেই! আর শেষ বলতে ও!কিছু নেই!মন থেকে ভালোবাসলে.! চোখ থেকে তো জল পড়বে'ই.!প্রতিটা মানুষের কষ্টের একমাত্র সাক্ষী হলোঃ- "গভীর রাত"!দিনের আলোতে সবাই সুখী, কিন্তু রাতের আধারের কাছে মানুষ এক অসহায় প্রাণী।ভালোবাসার বিরহের কবিতাঃ-  মানুষের জীবনে কত যে কান্না!    হাজার কেঁদেও কারো দুঃখ ফুরায় না!   কারো চোখে জল আসে দুঃখ ভুলিয়ে দিতে!   কেউবা আবার কাঁদে সুখেরও হাসিতে!  আমি কাঁদি এই বুকে নিয়ে বেদনা!   ঝরায়ে চোখের জল ভেসে গেলো অন্তর!   ধিকি ধিকি জ্বলে আগুন এ বুকের ভেতর!   কেঁদে কেঁদে দুটি চোখে বহে ঝরনা!   মানুষের জীবনে কত যে কান্না!   হাজার কেঁদেও কারো দুঃখ ফুরায় না!  অনেকে ভালোবেসে হৃদয়ে থাকে মিশে!   কেউবা হৃদয় পুড়ে কাউকে হারানোর বিষে!  যুগে যুগে ভালোবেসে আশা মেটে না!  মানুষের জীবনে কত যে কান্না!   হাজার কেঁদেও কারো দুঃখ ফুরায় না!  শূন্য হৃদয়ে কষ্টের কথা | প্রিয় মানুষকে নিয়ে অনুভুতির কথা |  নিয়ম হউক যদি ভালোবাসো বলে আসো তবে ছেড়ে যেতে পারবে না,,যদি পাশে আসো তবে দূরে যেতে পারবে না,,যদি ছেড়ে চলে যাবে তবে ভালোবাসি বলে কাছে এসো না ৷।   যদি মন ভেঙে দিবে তবে সেই মনে জায়গা করে নিতে এসো না তবে,, যদি হয়ে যাবে পর হতে এসো না মিথ্যা আপন,,।  যারা ছেড়ে চলে যায় তারা ভালো থাকবে বলে চলে যায়,, আর যাদের ফেলে রেখে যায়,, তারা ভালো থাকাই ভুলে যায়,,,।  যারা কেঁড়ে নেয় তাড়াই সুখী হয়,,তবে সম সময়ীক,,কারণ ক্ষতি করে কেউ লাভবান হয়ে এটা কখনো কোথাও শুনা যায়নি,,,।   যারা কাঁদায় তারাও কাঁদে পাথ্যর্ক শুধু সময়ের,, যন্ত্রণা দিলে যন্ত্রণা পেতে হবে,, মানুষ কাঁদতে নয় কাঁদাতে ভালোবাসে তাই তো মানুষ অন্যের কষ্ট দেখলে হাসে।  ভালো লাগলে আমার পেইজটি ফলো করুন।  Page:- Hamidul Islam Raju  মোঃ হামিদুল ইসলাম রাজু
প্রিয় মানুষকে নিয়ে অনুভুতির কথা

ফেসবুকে প্রিয় মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাসঃ-

  1. আমার ভালোবাসা বুঝার ক্ষমতা তোমার নাই, কারণ তুমি অভি'নয় বুঝো কিন্তু ভালোবাসা না।
  2. সৃষ্টিকর্তা আমায় তোমাকে ভালোবাসার ক্ষমতা দিয়েছেন ঠিক-ই, কিন্তু তাকে কতটা ভালোবাসি তা বুঝানোর ক্ষমতা দেন নি.!
  1. আমার ভালোবাসা বোঝার ক্ষমতা তোমার নেই,, আর হবেও না কখনো প্রিয়।
  1. ভাগ্যে যে মানুষটা নাই, তাকে নিজের ভালোবাসাটা বুঝিয়েও কোন লাভ নেই।
  2. যে মানুষটা ভাগ্যে থাকে না, আমরা তাকে নিয়েই ভবিষ্যতে একসাথে থাকার স্বপ্ন দেখি!
  3. ভাগ্যের উপর কারো হাত নেই, "সবকিছু পরিবর্তন করার মালিক একমাত্র আল্লাহ!"
  4. ভাগ্যে যা আছে, তা বিনা অভিযোগে মেনে নেই। জীবনের কঠিন পরিস্থিতিতে ও এটা আমার ভাগ্যে ছিলো ভেবে ই মেনে নিই।।।
  5. ভাগ্যকে কখনো দোষারোপ করি না, সব কিছু আল্লাহ্'র উপর ছেড়ে দিয়েছি ভালো মন্দ যা করার তিনিই করবেন।
  1. আমি তোমাকে পাইনি সে'টা আমার অপূর্ণতা কিন্তু তুমি আমার ভালোবাসা বুঝ'তে পারোনি সেটা তোমার ব্যর্থতা।
  2. জীবন বড়ই বিচিত্র ,, সন্ধে কাটে না অথচ বছর কেটে যায়......।
  3. তোমার থেকে উত্তম কাউকে নয়, আমি তোমাকে'ই চাই ।
  4. সেও বেঁচে আছে, আমিও বেঁচে আছি ,শুধু মরে গেছে স্বপ্ন গুলো!!!
  5. প্রয়োজনের তাগিদ ছাড়া কেউ-ই কাছে আসে না! বন্ধু বল আর বান্ধব বল স্বার্থ ছাড়া কেউ-ই ভালোবাসে না!
  6. আমি এতটাই Unlucky. আমার প্রিয় কোন জিনিস বেশিদিন আমার কাছে থাকেনা।
  7. চাঁদ আর আমার মধ্যে একটা মিল আছে! চাঁদের নিজস্ব কোনো আলো নেই, আমারও নিজস্ব কোনো প্রেমিকা নেই।
  8. এই দুর্ভাগ্য থেকে কোনোদিন মুক্তি পাবো না, আমি জীবনে যা পাইনি তা নিয়ে কখোনো আফসোস করিনি, কারন মনে প্রাণে বিশ্বাস করি আল্লাহ কে উনি উত্তম পরিকল্পনাকারী।
  9. জীবনে যা হারিয়েছি তার পিছনে ভালো কিছুই দেখেছি, খারাপ হয়নি।

ভালোবাসার মানুষকে নিয়ে কষ্টের স্ট্যাটাসঃ- প্রিয় মানুষকে নিয়ে ফেসবুক স্ট্যাটাস |

  1. ভাগ্যে না থাকে জিনিসগুলো শত বার করে আগলে রাখলেও কখনোই নিজের করে রাখা যায় না।
  2. কান্নার জল সবাই দেখে হৃদয়ের কষ্ট কেউ দেখেনা,পাওয়ার আনন্দ কিছুদিন থাকে, কিন্ত না পাওয়ার বেদনা সারাজীবনএ ও ভুলা যায়না !
  3. বোকা ভাবিস ভাব! যেদিন কারো কাছে ঠকবি সেদিন বুঝবি এই বোকাটাই ভালো ছিলো!
  4. অতিরিক্ত বিশ্বাস আর অতিরিক্ত অবিশ্বাস, দুইটাই মানুষকে বিপদের দিকে নিয়ে যায়।
  5. তুমি মেঘলা আকাশে কিছুটা রৌদ্র হয়ে হেসো, আমি না হয় আড়ালে লুকিয়ে কিছুটা হাসি কুড়াবো।।।
  6. যাদের মনে মায়া বেশি, তাদের জীবনে কষ্টের পরিমাণটাও বেশি অনেক বেশি। কারন তারা খুম সহজেই কাউকে ভুলে যেতে পারে না।
  7. ডিপ্রেশনে থাকা মানুষটা ও হাসতে পারে! তবে সেই হাসির ব্যাখ্যা দিতে পারে নাহ!'
  8. অধিকাংশ সুন্দরী মেয়েরা সম্পর্কের দিক থেকে সুখী নয়। এর কারণ হলো, এদের জীবনে অনেকে আসে। যার কারণে কাউকেই এরা ঠিকভাবে মূল্যায়ন করে না। এরা ভাবে এর চাইতেও ভালো কেউ এদের জীবনে আসবে কিন্তু এরা ভুলে যায় তুমুল আলোয় অজস্র পোকামাকড় ভীড় করলেও জোনাকিপোকা ভীড় করে না। এদের খুঁজে নিতে হয় অন্ধকারে এসে।
  9. চুপ করো যাওয়া মানুষ টাও,, অনেক কিছু বলে!!! কান লাগিয়ে নয়, যদি দিল লাগিয়ে শুন!!
  10. স্বার্থের জন্য কারো জীবনে প্রেম জাগিয়ে চলে যেও না, তুমি হয়তো থাকতে পারবে কারণ তোমার টা ভালবাসা ছিল না, কিন্তু সে কি পারবে তোমায় ছাড়া থাকতে।
  11. শেষ নিঃশ্বাস পর্যন্ত...!!! পাশে থাকার নাম হচ্ছে ভালোবাসা...!!! প্রিয় আমাদের যেন ঝগড়া হয়! বিচ্ছেদ নয়... এমন একটা ভরসার হাত পাওয়া অনেক ভাগ্যের ব্যাপার...!!!
  12. যে মানুষটা সবসময় সবাইকে ভালো থাকার পরামর্শ দেয়, সেই মানুষটাই বেশিরভাগ সময়ে নিজেকে ভালো রাখতে পারে না ।
  13. প্রিয় মানুষটা যদি এমন অবস্থায় দেখে, হয়তো বা নিজের জীবন বাজি রেখে ও ভালোবাসার মানুষটার কাছে থাকতে চাইবে...।
  14. তার ভালোবাসাটা যদি সত্যি হয়, লাইফ নিয়ে কোনো ব্যর্থতাই নেই,,,কারন,, প্রিয় মানুষটিকে নিজে কখনোই হ্যাপি রাখাতে পারতাম না জানি,, তবে না পারলেও তার জন্য তো চেষ্টা করতাম,,, তাই নিজেকে নিয়েও কোনো-ই ব্যর্থতা নেই,,, সে এখন সে হ্যাপি রয়েছে,,, তবে আমি এখনো পারিনি,,,বেসেছিলাম,বাসি আর সারাজীবন বেসেই যাবোমৃত্যুর আগ মুহূর্ত পর্যন্ত ।

প্রিয় মানুষকে নিয়ে অনুভুতির কথা | কষ্টের স্ট্যাটাস |

  1. আমার Ex সব সময় বলতো; বাড়ি থেকে না মেনে নিলে আমরা পালিয়ে যাবো; ও ঠিকই পালিয়েছে কিন্তু আমাকে নিতে ভুলে গেছে।
  2. প্রিয় মানুষগুলোর কাছে হঠাৎ অপ্রিয় হয়ে উঠার গল্প কেবল আমারই আছে'।
  3. সব ইচ্ছে তো আর পূরণ হয়না" কিছু ইচ্ছে আজীবন কল্পনাতে রয়ে যায়!
  4. দিন শেষে তোমাকে দেখার এক , সব ইচ্ছা তো আর পূরন হবার নয়।
  5. কিছু ইচ্ছা মিথ্যা হাসির আড়ালে চাপা পড়ে যায়, সব ইচ্ছে তো পূরণ হয়না"।
  6. কিছু ইচ্ছে আজীবন কল্পনাতে রয়ে যায়" অসমাপ্ত ইচ্ছা নিয়ে ঘুমাতে হয় ।
  7. মানুষ একটা সময় হারিয়ে ও আমি কারন ছাড়া যাদের আপন ভাবি, তারা প্রয়োজন ছাড়া আমায় মনেও করে'না!
  8. অনেক কিছু খুঁজে পায়! বিভ্রান্ত হওয়ার কিছু নেই! আর শেষ বলতে ও!কিছু নেই!
  9. মন থেকে ভালোবাসলে.! চোখ থেকে তো জল পড়বে'ই.!
  10. প্রতিটা মানুষের কষ্টের একমাত্র সাক্ষী হলোঃ- "গভীর রাত"!
  11. দিনের আলোতে সবাই সুখী, কিন্তু রাতের আধারের কাছে মানুষ এক অসহায় প্রাণী।

ভালোবাসার বিরহের কবিতাঃ-

মানুষের জীবনে কত যে কান্না!  

হাজার কেঁদেও কারো দুঃখ ফুরায় না! 

কারো চোখে জল আসে দুঃখ ভুলিয়ে দিতে! 

কেউবা আবার কাঁদে সুখেরও হাসিতে!

আমি কাঁদি এই বুকে নিয়ে বেদনা! 

ঝরায়ে চোখের জল ভেসে গেলো অন্তর! 

ধিকি ধিকি জ্বলে আগুন এ বুকের ভেতর! 

কেঁদে কেঁদে দুটি চোখে বহে ঝরনা! 

মানুষের জীবনে কত যে কান্না! 

হাজার কেঁদেও কারো দুঃখ ফুরায় না!

অনেকে ভালোবেসে হৃদয়ে থাকে মিশে! 

কেউবা হৃদয় পুড়ে কাউকে হারানোর বিষে!

যুগে যুগে ভালোবেসে আশা মেটে না!

মানুষের জীবনে কত যে কান্না! 

হাজার কেঁদেও কারো দুঃখ ফুরায় না!

শূন্য হৃদয়ে কষ্টের কথা | প্রিয় মানুষকে নিয়ে অনুভুতির কথা |

নিয়ম হউক যদি ভালোবাসো বলে আসো তবে ছেড়ে যেতে পারবে না,,যদি পাশে আসো তবে দূরে যেতে পারবে না,,যদি ছেড়ে চলে যাবে তবে ভালোবাসি বলে কাছে এসো না ৷। 

যদি মন ভেঙে দিবে তবে সেই মনে জায়গা করে নিতে এসো না তবে,, যদি হয়ে যাবে পর হতে এসো না মিথ্যা আপন,,।

যারা ছেড়ে চলে যায় তারা ভালো থাকবে বলে চলে যায়,, আর যাদের ফেলে রেখে যায়,, তারা ভালো থাকাই ভুলে যায়,,,।

যারা কেঁড়ে নেয় তাড়াই সুখী হয়,,তবে সম সময়ীক,,কারণ ক্ষতি করে কেউ লাভবান হয়ে এটা কখনো কোথাও শুনা যায়নি,,,। 

যারা কাঁদায় তারাও কাঁদে পাথ্যর্ক শুধু সময়ের,, যন্ত্রণা দিলে যন্ত্রণা পেতে হবে,, মানুষ কাঁদতে নয় কাঁদাতে ভালোবাসে তাই তো মানুষ অন্যের কষ্ট দেখলে হাসে।

বিঃ দ্রঃ ভালোবাসার মানুষের অনুভুতির কথা গুলো ফেসবুক থেকে সংগ্রহ করেছি, আপনাদের সুবিধারর্থে আমার কবিদের নতুন ভূবন এই ওয়েবসাইটে এরকম স্ট্যাটাস লিপিবদ্ধ করা হয়েছে। ভালো লাগলে পড়বেন।

ভালো লাগলে আমার পেইজটি ফলো করুন।

Page:- Hamidul Islam Raju

মোঃ হামিদুল ইসলাম রাজু 


Post a Comment

0 Comments