ফ্রান্সে মহানবী (সা:) কে কটূক্তি করার প্রতিবাদে কলারাই বাজারে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ : কলারাই ইসলামী আদর্শ যুব সংঘ। Sylhet |Osmaninagar | kolarai Bazar|

ফ্রান্সে রাষ্ট্র্রীয় পৃষ্টপোষকতায় মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ চিত্র প্রদর্শন করার প্রতিবাদে সিলেট জেলার গোয়ালাবাজার ইউনিয়নের উনিশ মাইল কলারাই বাজারে কলারাই ইসলামী আদর্শ যুব সংঘের উদ্যোগে বিক্ষোভ মিছিল করে । শনিবার বাদ আসর বাজার মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে গ্রামের রাস্তায় গিয়ে বিসমিল্লাহ যুব সংঘ ও জামিয়া হুসাইনিয়া দারুল উলুম গাভুরটেকি মাদ্রাসা একাত্ততা পোষণ করে বিশ্ব রোড প্রাঙ্গনে এক বিশাল সমাবেশ জমায়েত হয় । 


কলারাই ইসলামীয়া হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও কলারাই ইসলামী আদর্শ যুব সংঘের অর্থসম্পাদক এহিয়া আহমেদ ও লিডিং ইউনিভার্সিটি শিক্ষার্থী মোঃ হামিদুল ইসলামের যৌথ পরিচালনায় বিক্ষোভ মিছিল পরবর্তী প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, কলারাই ইসলামী আদর্শ যুব সংঘের সভাপতি শিপলু মিয়া পারভেজ ও সাধারণ সম্পাদক কামরুল হাসান, মাওলানা মুতাসিম বিল্লাহ জালালী,

 গাভুরটেকি মাদ্রাসার নাইবে আমীর হাফিজ মাওলানা মুফিজুল ইসলাম , মোবারকপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা মইন উদ্দিন, গাভুরটেকি মাদ্রাসার শিক্ষক মাওলানা সাহাব উদ্দিন,, গাভুরটেকি মাদ্রাসার শিক্ষক মাওলানা জামিল আহমেদ, কলারাই মাদ্রাসার শিক্ষক মাওলানা নেজাম উদ্দিন, কনু মিয়া , মুক্তার আলী, এনাম আহমেদ, আজিজুল ইসলাম, ওয়েছ আহমেদ, সাজ্জাদ হোসেন ইমন, প্রমুখ।

পরিশেষে কলারাই ইসলামীয়া হাফিজীয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা নেজাম উদ্দিনের মুনাজাতের মধ্যে দিয়ে উক্ত সভার সমাপ্তি ঘোষণা করা হয় ।


সমাবেশে বক্তারা ফ্রান্সে মহানবী ( সাঃ) কে অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, মহানবী হযরত মোহাম্মদ (সাঃ) সকল মুসলমানদের প্রাণের স্পন্দন। মহানবী (সাঃ) এর সম্মান ক্ষুণ্ণ করার চেষ্টা করা হলে মুসলামানদের ঐক্যবদ্ধ হতে সময় লাগবে না ।

ফ্রান্সের রাষ্ট্রীয় মদদে মহানবীকে অপমান করায় বিশ্ব মুসলিম উম্মাহ চরমভাবে ঘৃণা প্রকাশ করেন। অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে বিশ্ব মুসলিম উম্মাহের কাছে ফ্রান্সকে ক্ষমা চাওয়ার দাবী করেন বক্তারা। 



বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে সকল পন্য বয়কট সহ ফ্রান্সের দূতাবাসের সাথে সকল কূটনৈতিক সহযোগিতা বন্ধ করার জন্য সরকারের কাছে জোর দাবি জানানো হয়।

রিপোর্টার: মোঃ হামিদুল ইসলাম রাজু 

Post a Comment

0 Comments